EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়ার্নারের যে কথায় মারমুখী হয়ে ওঠেন ঋদ্ধিমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৪৮ এএম, ২৮ অক্টোবর ২০২০

টি-টোয়েন্টিতে তার তেমন নাম ডাক নেই। ভারতের জাতীয় দলে তো কখনই সুযোগ পাননি এই ফরমেটে। ঋদ্ধিমান সাহার পরিচিতিটা টেস্ট স্পেশালিস্ট হিসেবেই। তবে এই ঋদ্ধিমানও যে দলের প্রয়োজনে মারকাটারি ব্যাটিং করতে পারেন, দেখালেন গতকাল (মঙ্গলবার) দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে।

উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের ৪৫ বলে ৮৭ রানের বিধ্বংসী এক ইনিংসে ভর করেই দুইশোর্ধ্ব সংগ্রহ গড়ে দুবাইয়ে দিল্লি ক্যাপিটালসকে উড়িয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ম্যাচসেরাও হয়েছেন ঋদ্ধি।

এবারের আইপিএলে এর আগে মাত্র একটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন। গত ২৬ সেপ্টেম্বর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচটিতে টি-টোয়েন্টির ব্যাটিংটা করতে পারেননি ঋদ্ধিমান। ৩১ বলে করেন মাত্র ৩০। তারপরই ছিটকে পড়েন একাদশ থেকে।

অবশেষে মঙ্গলবার সুযোগ মেলে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে। আর এমন গুরুত্বপূর্ণ ম্যাচেই জ্বলে ওঠেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১৯৩.৩৩ স্ট্রাইকরেটে ৮৭ রানের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ১২ বাউন্ডারি আর ২ ছক্কায়।

যিনি প্রথম ম্যাচে বলের সমানও রান করতে পারেননি। তিনি কিভাবে এমন মারমুখী হয়ে উঠলেন দিল্লির বিপক্ষে? ঋদ্ধিমান জানালেন, অধিনায়ক ডেভিড ওয়ার্নারের এক কথাতেই উজ্জীবিত হয়ে উঠেছিলেন।

ঋদ্ধিমান বলেন, ‘প্রথম ম্যাচে যখন মাঠে নামি, ভাবছিলাম কিভাবে খেলব। কিন্তু এই ম্যাচে খুব বেশি ভাবিনি। শুধু ওয়ার্নারকে জিজ্ঞেস করেছিলাম-কি করতে হবে? সে বলে-স্বচ্ছন্দে খেলো। আমিও এভাবেই খেলতে পছন্দ করি। তারপর আমরা দুজন প্রথম ছয় ওভারে সুযোগ নিতে থাকলাম আর ছন্দটা পেয়ে গেলাম।’

ওয়ার্নার-ঋদ্ধিমান ৫৮ বলে গড়েন ১০৭ রানের ঝড়ো এক উদ্বোধনী জুটি। দশম ওভারে এসে এই জুটিটি ভাঙে ওয়ার্নার ৩৪ বলে ৬৬ করে আউট হলে, তবে ততক্ষণে বড় রানের ভিত গড়া হয়ে গেছে হায়দরাবাদের।

ঋদ্ধিমান বলেন, ‘ওয়ার্নার যখন আউট হয়, আমি দায়িত্ব কাঁধে তুলে নেই। আলগা বলগুলো মারতে শুরু করি এবং তাতে বাউন্ডারিও পেতে থাকি।’

দ্রুতই রান তুলছিলেন ঋদ্ধিমান, চলে গিয়েছিলেন সেঞ্চুরির একদম দ্বারপ্রান্তে। শেষ পর্যন্ত ১৫তম ওভারে এসে আউট হন তিনি। দলের রান তখন ২ উইকেটে ১৭০।

পরের দিকে মনিশ পান্ডের ৩১ বলে ৪৪ আর কেন উইলিয়ামসনের ১০ বলে ১১ রানের হার না মানা ইনিংসে ২১৯ রানে থামে সানরাইজার্স হায়দরাবাদ। এত বড় পুঁজি নিয়ে দিল্লিকে ১৩১ রানেই গুটিয়ে দেয় ওয়ার্নারের দল, পায় ৮৮ রানের জয়।

এমএমআর/জেআইএম