ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাঝের ওভারের ব্যাটিংয়ে ম্যাচ হেরেছি: অধিনায়ক সোহান

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:০১ পিএম, ০৭ অক্টোবর ২০২২

দীর্ঘ ভ্রমণক্লান্তির পর নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে বিশ্রাম দিয়েছিল বাংলাদেশ দল। তার বদলে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানের নেতৃত্বে পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ খেলেছে টাইগাররা। যেখানে মিলেছে ২১ রানের হার।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে আগে ব্যাট করে ১৬৭ রানের সংগ্রহ দাঁড় করেছিল পাকিস্তান। জবাবে ১৪৬ রানের বেশি হয়নি বাংলাদেশের স্কোর। তিন নম্বরে নেমে লিটন দাস (২৬ বলে ৩৫) ও শেষ দিকে নামা ইয়াসির আলি রাব্বি (২১ বলে ৪২*) চেষ্টা করেছিলেন।

কিন্তু বাকি ব্যাটারদের ব্যর্থতায় লক্ষ্য থেকে ২১ রান দূরেই থেমে গেছে বাংলাদেশ। ইনিংসের ১২ ওভার পর্যন্তও ভালোভাবেই লক্ষ্যে ছিল টাইগাররা। কিন্তু তিন ওভারের ব্যবধানে লিটন, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন ও নুরুল সোহান আউট হলে চাপে পড়ে যায় বাংলাদেশ।

সেখান থেকে আর ঘুরে সম্ভব হয়নি। যেখানে একপর্যায়ে ৮ ওভারে ৮ উইকেট হাতে রেখেছে প্রয়োজন ছিল ৮৪ রান। সেখানে শেষ ৪ ওভারে ৪ উইকেট হাতে নিয়ে বাকি থাকে ৬৪ রান। অর্থাৎ ৪ ওভারে মাত্র ২০ রান তুলতেই ৪ উইকেট হারায় সোহানের দল।

ইনিংসের মাঝের ওই সময়টাই হারের কারণ হিসেবে উল্লেখ করেছেন অধিনায়ক, ‘ম্যাচ হারায় হতাশ। উইকেট ভালো ছিল। তবে আমাদের বোলাররা ভালো বোলিং করেছে। কিছু জায়গায় কাজ করতে হবে। ব্যাটিংয়ে আমরা মাঝের ওভারগুলোতে কিছু উইকেট হারিয়ে ফেলেছি। সেখানেই আমরা ম্যাচ হেরে গিয়েছি।’

ব্যাটিংয়ে লিটন-রাব্বির আগে বোলিংয়ে দারুণ ছিলেন তাসকিন আহমেদ। দুর্দান্ত গতি ও নিয়ন্ত্রিত লাইন-লেন্থে ৪ ওভারে মাত্র ২৫ রান খরচায় ২ উইকেট নিয়েছেন এ ডানহাতি পেসার। ম্যাচে পারফর্ম করা এ তিন ক্রিকেটারকে কৃতিত্ব দিতেও ভোলেননি সোহান।

তিনি বলেছেন, ‘লিটন ও রাব্বি ভালো ব্যাটিং করেছে। তাসকিন খুব ভালো বোলিং করেছে। যখন আমাদের খুব প্রয়োজন ছিল সে তিনটি (আসলে দুইটি) উইকেট নিয়েছে। পরের ম্যাচ ও বিশ্বকাপের জন্য আমাদের কিছু জায়গায় উন্নতি করতে হবে।’

এসএএস/এমএস