ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টানা দুই জয়ে বাংলাদেশ-পাকিস্তানের সমান্তরালে থাইল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৭ অক্টোবর ২০২২

আগের ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়েছিল থাইল্যান্ড নারী ক্রিকেট দল। এবার আরব আমিরাতের বিপক্ষেও জিতে সেমিফাইনালে খেলার আশা জাগালো তারা। একইসঙ্গে পয়েন্টের হিসেবে নারী এশিয়া কাপের তিন শক্তিশালী দল বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের পাশে বসলো থাই মেয়েরা।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আমিরাতকে ১৯ রানে হারিয়েছে থাইল্যান্ড। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করেছিল থাইল্যান্ড। জবাবে ৮ উইকেট হারিয়ে ৮৯ রানে থেমেছে প্রথমবার এশিয়া কাপ খেলতে আসা আমিরাতের মেয়েরা।

টস হেরে ব্যাট করতে নেমে থাইল্যান্ডের দুই ওপেনার তেমন কিছুই করতে পারেননি। তিন নম্বরে নামা অধিনায়ক নারুইমল চাওয়াই শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫২ বলে করেন ৩৭ রান। এছাড়া ৩১ বলে ২৫ রান করেন সোরনারিন টিপোচ। শেষ দিকে ৮ বলে ১৯ রানের ক্যামিও খেলে দলকে একশ পার করান রোসেনান কানো।

জবাব দিতে নেমে আমিরাতের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করে ওপেনার কাভিশা এগোদাগ। এজন্য অবশ্য ৪১ বল খেলেন তিনি। এছাড়া অধিনায়ক ছায়া মুঘল ১৭ ও খুশি শর্মা করেন ১২ রান। থাইল্যান্ডের থিপাচা পুত্থাউঙ ও অন্নিচা কামচম্পু নিয়েছেন ২টি করে উইকেট।

এ জয়ের ফলে চার ম্যাচে ৪ পয়েন্ট হলো থাইল্যান্ডের। সমান ৪ পয়েন্ট রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের। তবে নেট রান রেটে এগিয়ে থেকে দুই নম্বরে পাকিস্তান। এরপর যথাক্রমে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড। ছয় পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারত।

এসএএস/এমএস