1. Home/
  2. খেলাধুলা

বুদ্ধি থাকলে উপায় বের হয়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০১ জুন ২০২০

করোনাভাইরাসের কারণে মার্চের প্রথম সপ্তাহ থেকেই সমস্ত খেলাধুলা বন্ধ। তবে ভাইরাসের প্রকোপ কিছুটা কমে আসার কারণে ইউরোপের অনেক দেশেই দর্শকহীন স্টেডিয়ামে পূনরায় শুরু হয়েছে লিগের বাকি খেলাগুলো।

প্রিয় দলের খেলা এখন আর স্টেডিয়ামে বসে দেখার সুযোগ নেই সমর্থকদের সামনে। কবে আবার সমর্থকরা গ্যালারি পূর্ণ করে প্রিয় দলের জন্য গলা ফাটাবেন, তারও কোনো নিশ্চয়তা নেই। আপাতত ঘরে বসেই, টিভিতে দেখে পূরণ করতে হবে খেলা দেখার শখ।

কিন্তু কথায় বলে, বুদ্ধি থাকলে উপায় হয়। গ্যালারিতে গিয়ে না হোক, বাইরে ফ্যান জোনেও তো একসঙ্গে খেলা দেখার উপায় নেই। তাহলে উপায়? হুমমম, বুদ্ধি থাকলে তো উপায় বের হয়ই!

Sparta prague

করোনাভাইরাসের কারণে লকডাউনে দীর্ঘ দিন ফুটবল বন্ধ ছিল চেক প্রজাতন্ত্রেও। লকডাউন খোলার পর অবশেষে ফুটবল মাঠে গড়ায় দেশটিতে। তবে দর্শকশূন্য স্টেডিয়ামে। লকডাউনের পর নিজেদের প্রথম ম্যাচে স্পার্টা প্রাগ মুখোমুখি হয ভিক্টোরিয়া প্লাজেনের।

এই দুই ক্লাবের মধ্যকার জমজমাট খেলা একসঙ্গে উপভোগ করার জন্য একটা অভিনব বুদ্ধি বের করেছে স্পার্টা প্রাগের সমর্থকরা। স্টেডিয়ামের ঠিক বাইরে সিনেমা স্ক্রিনের মত বিশাল সাইজের পর্দা বসিয়ে সেখানে গাড়ি নিয়ে হাজির হয়ে গেলো প্রাগ সমর্থকরা।

Sparta prague

মোট ৩০০টি গাড়ি উপস্থিত হলো সেখানে। সমর্থকরা সবাই নিয়ে গেলো কম্বল, বিয়ার এবং হালকা নাস্তা। কেউ বসেছিল গাড়ীতে, কেউ গাড়ির সামনে কম্বল বিছিয়ে সেখানে বসে বড় পর্দায় খেলা উপভোগ করেছে। সামাজিক দুরত্বও বজায় ছিল, আবার একসঙ্গে চিৎকার-চেঁচামেচি করেও খেলা উপভোগ করা গেছে।

যদিও ম্যাচ শেষে স্পার্টা প্রাগ সমর্থকদের আনন্দ আর থাকেনি। কারণ, তাদের ক্লাব ১-২ গোলে হেরে গেছে ভিক্টোরিয়া প্লাজেনের কাছে। তবে, স্পার্টার সমর্থকদের এই উদ্যোগ, আগামীদিনে একসঙ্গে খেলা দেখার একটা নতুন দিক উন্মোচন করলো, সন্দেহ নেই।

আইএইচএস/