EN
  1. Home/
  2. খেলাধুলা

অবশেষে বার্সা বোর্ড সভাপতি বার্তোমেউর পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫৬ এএম, ২৮ অক্টোবর ২০২০

অবশেষে পদত্যাগ করলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার বোর্ড সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। নানামুখী চাপে শেষ পর্যন্ত তাকে লিওনেল মেসিদের ক্লাবের প্রধান কর্তার পদ থেকে সরে দাঁড়াতে হলো।

স্পেনের সময়ানুযায়ী মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় বোর্ড মিটিংয়ের পর তিনি পদত্যাগ করেন। তার সঙ্গে পদত্যাগ করেন পরিচালকরাও।

এক মৌসুমে দু’বার কোচ বদল, লিওনেল মেসি ট্রান্সফার ঠেকিয়ে দেয়া, ট্রফিলেস ২০১৯-২০ মৌসুম, অদূরদর্শী ট্রান্সফার, ক্লাবের বেসামাল অর্থনীতি, অভ্যন্তরীণ সমস্যাসহ নানা জটিলতায় গত কয়েক বছরে তিনি বার্সেলোনার বিষ ফোঁড়ায় পরিণত হন।

তার বিরুদ্ধে অনাস্থা ভোটও সংগ্রহ করছিলেন আগামী নির্বাচনে অংশ নিতে যাওয়া প্রার্থীরা। তবে সেটির শেষ দেখার অপেক্ষা করলেন না বার্তোমেউ।

উদ্ভুত পরিস্থিতিতে নতুন সভাপতি নিয়োগে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। নতুন এক্সিকিউটিভ বোর্ড নিয়োগের আগে সাময়িকভাবে একটি ম্যানেজমেন্ট বোর্ডকে দায়িত্ব দেয়া হবে। তারাই ক্লাবের দৈনন্দিন কাজ দেখভাল করবেন।

নতুন মৌসুম শুরুর আগেই ক্লাব ছাড়ার তীব্র ইচ্ছার কথা জানিয়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। কিন্তু চুক্তির নানা শর্ত বের করে, তাকে আটকে দেন বার্সা টিম ম্যানেজম্যান্ট।

বিশেষ করে ক্লাবের প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ রীতিমতো মেসির মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে যান।

এফআর/এমআরএম