EN
  1. Home/
  2. খেলাধুলা

জাতীয় দলে ফের দুঃসংবাদ, কাতার যেতে পারেননি জীবন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৯ নভেম্বর ২০২০

কোচ জেমি ডে ও মিডফিল্ডার মনজুরুর রহমান মানিকের পর জাতীয় দলের তৃতীয় দুঃসংবাদ। হাঁটুর চোটের কারণে দলের সঙ্গে কাতার যেতে পারেননি স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন।

বুধবার বিকেলে যে ২৭ ফুটবলারের নাম ঘোষণা করা হয়েছিল কাতারগামী দলের, সেখানে ছিলেন জীবন। কিন্তু রাত ১২টার দিকে তিনি পান হাঁটুর এমআরআই রিপোর্ট। দলের অস্ট্রেলিয়ান ফিজিওর পরামর্শ অনুযায়ী কাতার না যাওয়ার সিদ্ধান্ত নেন জীবন।

আগেই জানা ছিল প্রধান কোচ জেমি ডে যাচ্ছেন না করনোভাইরাসে আক্রান্ত হওয়ায়। শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েন মিডফিল্ডার মনজুরুর রহমান মানিক। তারপর দুঃসংবাদ দিলেন জীবনও।

নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হাঁটুতে ব্যথা পেয়েছিলেন জীবন। নেপালের গোলরক্ষক তার পায়ের ওপর পরে গেলেও খেলা চালিয়ে গিয়েছিলেন প্রথম ম্যাচের প্রথম গোলদাতা।

দল থেকে বাদ পড়ায় ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশটির সঙ্গে তাদের মাটিতে খেলার স্বপ্নভঙ্গ হলো জীবনের। মানিক ও জীবনকে রেখেই জাতীয় ফুটবল দল আজ (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টার ফ্লাইটে কাতার চলে গেছে।

আগামী ৪ ডিসেম্বর দোহায় হবে দুই দেশের মধ্যে বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের ফিরতি ম্যাচ। প্রথম ম্যাচ হয়েছিল গত বছর অক্টোবরে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ২-০ গোলে হারলেও ম্যাচে দারুণ খেলেছিল বাংলাদেশ।

আরআই/এমএমআর/এমকেএইচ