EN
  1. Home/
  2. খেলাধুলা

পিছিয়ে গেল বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২৮ অক্টোবর ২০২০

আবার পিছিয়ে গেল বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকি। আগামী বছরের ২১ থেকে ৩০ জানুয়ারি ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১০ জাতির এ টুর্নামেন্ট। বাংলাদেশ হকি ফেডারেশন আগামী জুনে এ টুর্নামেন্ট আয়োজন করার প্রস্তাব দিয়েছে এশিয়ান হকি ফেডারেশনকে।

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘আমরা ২১ থেকে ৩০ জুন এ টুর্নামেন্ট করার কথা জানিয়েছি এশিয়ান হকি ফেডারেশনকে। তাদের ইচ্ছা এক মাস আগে ২১ থেকে ৩০ মে টুর্নামেন্ট আয়োজন করার। এখন তারা আন্তর্জাতিক হকি ফেডারেশনের সঙ্গে সমন্বয় করে মে বা জুনে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত জানাবে।’

অনূর্ধ্ব-২১ টুর্নামেন্ট পিছিয়ে গেলেও মার্চে যথা সময়েই এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হবে বলে জানিয়েছেন মোহাম্মদ ইউসুফ। যে কারণে কয়েক দিনের মধ্যে যুবদলের ক্যাম্প স্থগিত করে জাতীয় দলের ক্যাম্প শুরু করবে ফেডারেশন।

কয়েক দিন আগে নির্বাহী কমিটির সভা শেষে হকি ফেডারেশনের কর্মকর্তারা বলেছিলেন, সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় তারা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় হকি ফেডারেশনেক জানিয়েছিল জানুয়ারিতে টুর্নামেন্ট করা সম্ভব কিনা সে সিদ্ধান্ত ডিসেম্বরে দেবে।

কিন্তু এক মাস আগে যদি সরকার টুর্নামেন্ট না করার সিদ্ধান্ত দেয় তখন বিপাকে পড়বে ফেডারেশন। যে কারণে তারা টুর্নামেন্ট পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনূর্ধ্ব-২১ এশিয়া কাপের টাইটেল কিনেছে বাংলাদেশ। এখন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হচ্ছে না। প্রথমে এ টুর্নামেন্ট হওয়ার কথা এ বছর জুনে। পরে টুর্নামেন্ট পিছিয়ে নেয়া জানুয়ারিতে। এবার চলে গেল ২০২১ সালের জুনে।

আরআই/আইএইচএস/পিআর