২০১৯ সালে ভারত থেকে গুগল সার্চে শীর্ষে পাবজি

তথ্যপ্রযুক্তি ডেস্ক প্রকাশিত: ০৮:৪৪ এএম, ১৩ ডিসেম্বর ২০১৯
২০১৯ সালে ভারত থেকে গুগল সার্চে শীর্ষে পাবজি

দেখতে দেখতে শেষ হতে যাচ্ছে ২০১৯ সাল। ২০২০ সালের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বিশ্ব। পুরোনো বছর কেমন গেল- বিভিন্ন খাতে এ নিয়ে চলবে এখন বিস্তর আলোচনা। গুগলও তেমন ফিরে দেখল, কেমন কেটেছে বছরটা? গুগল সার্চের হিসেব বলছে ২০১৯ সালে গুগলে ভারতের মানুষ পাবজি, চ্যানেল সিলেক্ট করার পদ্ধতি, চন্দ্রযান-২, ই- সিগারেট কী, ফাস্ট্যাগ, কাছাকাছি মোবাইল স্টোরসহ আরও একাধিক অদ্ভুত বিষয় সম্পর্কে জানার আগ্রহ দেখিয়েছে। .

পাবজি যখন বাজারে নতুন নতুন এলো তখন অনেকেই তা খেলার পদ্ধতি জানার আগ্রহ দেখানো শুরু করেন। কিন্তু পাবজি খেলার নিয়মকানুন বোধগম্য হচ্ছিল না। তখন ভরসা গুগল। তাই সবচেয়ে বেশি সার্চ করার বিষয় এবছরে “কেমন করে পাবজি খেলতে হয়?”

এছাড়া চন্দ্রযান-২ সম্পর্কেও ব্যাপক কৌতুহল ছিল ভারতবাসীর। তিনমাসব্যাপী মানুষ গুগলের কাছে জানতে চেয়েছে যে চন্দ্রযান অবস্থান ঠিক কোন জায়গায়? কী হলো চন্দ্রযানের? চন্দ্রযানের পাঠানো চাঁদের নিকটবর্তী ছবি দেখতেও চেয়েছে ভারতবাসী। এছাড়া ভারতে যেসমস্ত বিষয় বেশি গুগলে সার্চ হয়েছে তা হল- কেমন করে পাওয়া যাবে ফাস্ট্যাগ? ফোনের দোকান কোথায় আছে? আধার প্যানের লিঙ্ক করবে কী করে ? কেমন করে দেখবে ভোটার তালিকায় নাম?

এনএফ/এমএস

সর্বশেষ - তথ্যপ্রযুক্তি

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়