ভিডিও EN
  1. Home/
  2. জাগো টপ টেন/
  3. ২৮ নভেম্বর ২০২২

সোনালী ব্যাংকের খেলাপি ঋণের অবস্থা উদ্বেগজনক: সংসদীয় কমিটি

অনেক গ্রাহকের হদিস না পাওয়ায় রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের খেলাপি ঋণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। ঋণের বিপরীতে অনেকের জামানত নেই। ব্যাংকটির বড় খেলাপিদের থেকে বার্ষিক আদায়ের হার এক শতাংশেরও কম। সোমবার (২৮ নভেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২০তম বৈঠকে উত্থাপিত প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পণ্য খালাস শুরু

নৌযান শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের পর চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পণ্য খালাস শুরু হয়েছে।সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক।

‘কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না’

একটি বেসরকারি ব্যাংকের আইনজীবীকে উদ্দেশ্য করে আপিল বিভাগের চেম্বারজজ আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম বলেছেন, ২৫ হাজার টাকার জন্য সাধারণ কৃষকের কোমরে দড়ি বেঁধে টেনে নিয়ে যাওয়া হচ্ছে অথচ যাদের কাছে হাজার হাজার কোটি টাকা পাওনা তাদের কিছু করতে পারছেন না।

‘আগুন নিয়ে খেলতে এলে আমাদের নেতাকর্মীরা ললিপপ চুষবে না’

১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি শান্তিপূর্ণভাবে মিটিং করুক তা আমরাও চাই। তবে আগুন আর লাঠি নিয়ে এলে খেলা হবে। আপনারা লাঠি নিয়ে খেলা করবেন, আগুন নিয়ে খেলা করবেন আর আমাদের নেতাকর্মীরা বসে বসে দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ চুষবে, এটা ভাববেন না।

ভারতে আদানি বন্দরের বিরোধিতাকারী-পুলিশের মধ্যে সংঘর্ষ, আহত ৮০

দক্ষিণ ভারতের কোচিতে আদানি গ্রুপের বন্দর নির্মাণকে ঘিরে সোমবার (২৮ নভেম্বর) পুলিশের সঙ্গে গ্রামবাসীদের সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৮০ জন। কয়েক বাস ধরে সেখানের গ্রামবাসীরা এই বন্দর নির্মাণের বিরোধিতা করে আসছিল। নির্মাণ কাজে বাধা প্রদান করলে এই সংঘর্ষ হয়।

চার দশক পর বিশ্বের সবচেয়ে বড় সক্রিয় আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত

বিশ্বের সবচেয়ে বড় সক্রিয় আগ্নেয়গিরিটি যুক্তরাষ্ট্রের হাওয়াই দ্বীপে অবস্থিত। এর নাম মাওনা লোয়া। দীর্ঘ প্রায় চার দশক পর এটিতে অগ্ন্যুৎপাত শুরু হয়েছে। চারপাশে ছড়িয়ে পড়ছে আগ্নেয়গিরির ছাই ও ধ্বংসাবশেষ। সোমবার (২৮ নভেম্বর) সেখানের কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। খবর এপির।

ম্যাচের আগেই ইরান-যুক্তরাষ্ট্র ম্যাচ নিয়ে উত্তপ্ত কাতার বিশ্বকাপ

বিশ্বকাপে একবারই মুখোমুখি হয়েছিল যুক্তরাষ্ট্র এবং ইরান। ১৯৯৮ সালের সেই বিশ্বকাপে ইরানের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল যুক্তরাষ্ট্র। সেই ম্যাচ নিয়ে ইরানের সোশ্যাল মিডিয়া এমনকি কোনো কোনো সংবাদপত্রেও লেখা হয়েছে ‘গ্রেট শয়তান ১:২ ইরান’। যা নিয়ে এবার কাতার বিশ্বকাপে মাঠে নামার আগেই উত্তপ্ত হয়ে উঠেছে দুই দেশের ফুটবলাঙ্গন।

দুই পরিবর্তন নিয়ে সুইসদের বিপক্ষে একাদশ সাজিয়েছে ব্রাজিল

বিশ্বকাপের প্রথম ম্যাচে ইউরোপিয়ান জায়ান্ট সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ে কিছুটা স্বস্তিতে আছে ব্রাজিল। তবে নেইমার ও দানিলোর ইনজুরিতে চিন্তার ভাঁজ কোচ তিতের কপালে। সুইজারল্যান্ডের বিপক্ষে তাই অনুমিতভাবেই দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে ব্রাজিল। দোহার স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।

আশা জাগিয়েও পারলো না কোরিয়া, ঘানার দুর্দান্ত জয়

প্রথমার্ধে কোরিয়ার জালে ২ গোল দেওয়ার পর মনে হয়েছিল ঘানা ম্যাচটি সহজেই নিজেদের করে নিতে পারবে; কিন্তু ম্যাচের সব রোমান্স যে দ্বিতীয়ার্ধের জন্য জমা ছিল তা কে জানতো! পিছিয়ে পড়া দক্ষিণ কোরিয়া তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে দ্বিতীয়ার্ধে দারুণ জমিয়ে তুলেছিল ম্যাচটি।

১০

অভিনেত্রী সারিকাকে মারধরের মামলায় স্বামীর বিরুদ্ধে পরোয়ানা

অভিনেত্রী ও মডেল সারিকা সাবরিনার স্বামী জিএস বদরুদ্দিন আহম্মেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ‘৫০ লাখ টাকা যৌতুকের জন্য’ মারধরের ঘটনায় করা মামলায় এই পরোয়ানা জারি করা হয়।