ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ১৫ সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০১ নভেম্বর ২০২০

‘ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন ১৫ জন সাংবাদিক। অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) এ সম্মাননা প্রদান করে।

রোববার (১ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টন ইআরএফ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ সময় ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলালের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, দি এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ কে ফয়সাল বিন সিরাজ, রয়টার্সের সাবেক বাংলাদেশ ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদির প্রমুখ উপস্থিত ছিলেন।

এবার প্রিন্ট মিডিয়ায় ৯ ক্যাটাগরিতে নয়জন ও টেলিভিশনের ছয় ক্যাটাগরিতে ছয়জনসহ মোট ১৫ জন প্রতিবেদককে ‘ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ দেয়া হয়েছে। বিজয়ীদের ক্রেস্ট ও সম্মাননাসহ নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী সাংবাদিকদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও চেক তুলে দেন বাণিজ্যমন্ত্রী।

ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন যারা

কোভিড-১৯ ও অর্থনীতি সংক্রান্ত প্রতিবেদন করে ইআরএফ বেস্ট রিপোর্টিং পুরস্কার পেয়েছেন দৈনিক ইত্তেফাকের প্রধান প্রতিবেদক জামালউদ্দিন, অনুসন্ধানী প্রতিবেদন পুরস্কার পেয়েছেন শেয়ারবিজ পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ইসমাইল আলী, ব্যাংক ও বীমায় দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সানাউল্লাহ সাকিব, বেসরকারি খাত ও বাণিজ্যবিষয়ক প্রতিবেদনে দৈনিক প্রথম আলোর রাজিব আহমেদ, কৃষি অর্থনীতিতে দৈনিক যুগান্তরের এস এ এম হামিদ উজ্জামান, রাজস্ব খাতে প্রথম আলোর মােহাম্মদ জাহাঙ্গীর শাহকাজল, জনশক্তি রফতানি ও রেমিট্যান্সে দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের জসিম উদ্দিন হারুন, রেগুলেটরি ও করপােরেট গভর্ন্যান্স বিষয়ে ইংরেজি দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ডের জেবুন নেসা আলাে এবং পুঁজিবাজার সংক্রান্ত প্রতিবেদন করে পুরস্কার পেয়েছেন দেশ রুপান্তরের আলতাফ মাসুদ।

টেলিভিশনের ছয় ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ছয়জন। এর মধ্যে কোভিড-১৯ ও অর্থনীতি সংক্রান্ত প্রতিবেদন করে পুরস্কার পেয়েছেন সময় টিভির প্রতিবেদক এস এম জোবায়ের আলম, অনুসন্ধানীতে জিটিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ, ব্যাংক ও বীমায় যমুনা টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক সুশান্ত সিনহা, কৃষি অর্থনীতিতে ৭১ টিভির কাবেরী মৈত্রেয়, বেসরকারি খাত ও বাণিজ্যবিষয়ক প্রতিবেদক করে পুরস্কার পেয়েছেন যমুনা টিভির রিমন রহমান এবং পুঁজিবাজারের প্রতিবেদন করে পুরস্কার পেয়েছেন যমুনা টিভির আলমগীর হােসেন।

এসআই/এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]