সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ০৩ জানুয়ারি ২০২১

প্রয়াত মুক্তিযোদ্ধা দৈনিক আজাদীর সাংবাদিক মো. ওসমানুল হকের ১৬তম মৃত্যুবার্ষিকী রোববার পালিত হয়েছে। এ উপলক্ষে দোয়া মাহফিল ও গরিবদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

নিজ কর্মস্থলের কাছে দুর্ঘটনা কবলিত হয়ে চট্টগ্রাম নগরীর সেন্টার পয়েন্ট সাতদিন কোমায় থাকার পর ২০০৫ সালের এই দিনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

ওসমানুল হক দৈনিক ইত্তেফাকে সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকে ছিলেন রাজনীতি সচেতন। এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন চট্টগ্রাম মহকুমা (চট্টগ্রাম দক্ষিণ জেলা) দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

দেশে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে তিনি ভারতে প্রশিক্ষণ গ্রহণ এবং নিজ এলাকায় ফিরে বৃহত্তর সাতকানিয়ার (সাতকানিয়া-লোহাগাড়া) ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন। পরবর্তী সময়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও সাতকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ছিলেন তিনি।

এছাড়াও সাতকানিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন তিনি। দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় তিনি চট্টগ্রাম প্রেসক্লাবের সঙ্গে যুক্ত হয়ে ট্রেজারারের দায়িত্ব পালন করেন। প্রচারবিমুখ এ মুক্তিযোদ্ধা সাংবাদিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও গরিবদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]