বাংলাদেশে আল জাজিরা নিষিদ্ধ করার দাবি বিএফইউজের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পর্যায়ে ক্ষুণ্ন করে ‘দেশবিরোধী বিশেষ গোষ্ঠীর’ স্বার্থরক্ষায় কাতারভিত্তিক সম্প্রচার নেটওয়ার্ক আল জাজিরার ‘ধারাবাহিক হলুদ সাংবাদিকতা’র তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। পাশাপাশি বাংলাদেশে আল জাজিরা নিষিদ্ধ করার দাবিও জানিয়েছে সাংবাদিকদের এ সংগঠন।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এক বিবৃতিতে এ দাবি জানান।

তারা বিবৃতিতে বলেন, কাতারভিত্তিক আল জাজিরা বরাবরই বাংলাদেশবিরোধী ভূমিকা পালন করে যাচ্ছে। যুদ্ধাপরাধের বিচারের প্রক্রিয়াকে আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্নভাবে বিতর্কিত করার চেষ্টা তারা করেছে। তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা তিন থেকে পাঁচ লাখ বলে দাবি করে।

‘বাংলাদেশে স্বাধীনতার পক্ষের লেখকদের ‘নাস্তিক ব্লগার’ বলে কুৎসা ছড়িয়ে জামায়াতের রাজনৈতিক স্বার্থ হাসিলের কাজেও সক্রিয় ছিল আল জাজিরা। এছাড়া ২০১৩ সালের ৫ মে হেফাজতের জ্বালাও-পোড়াও কর্মসূচিতে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ৫০ জনের অধিক নিহত হয়েছিল বলেও আল জাজিরা মিথ্যা সংবাদ প্রচার করে, যার সমর্থনে তারা আজ পর্যন্ত একটি দালিলিক বা অন্য কোনো প্রমাণও হাজির করতে পারেনি।’

মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করা, সন্ত্রাসবাদে মদদ দেয়া, উগ্র মতবাদ ও সহিংসতা উসকে দেয়া এবং সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, জর্ডান ও মিশরে আল জাজিরা নিষিদ্ধ করা হয়েছে উল্লেখ করে বিএফইউজে নেতৃত্ব ‘বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত’ এ সংবাদমাধ্যমটিকে বাংলাদেশেও নিষিদ্ধ করার দাবি জানান।

পাশাপাশি সারাদেশে সাংবাদিকদের সকল সংগঠনকে এহেন দেশবিরোধী চক্রান্তের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান বিএফইউজে সভাপতি ও ভারপ্রাপ্ত মহাসচিব।

এমইউ/এইচএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]