হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি সাংবাদিক জয় মাহমুদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ০৩ মার্চ ২০২১

সন্ত্রাসীদের হামলার পর তাদের প্রাণনাশের হুমকিতে এলাকায় যেতে পারছেন না ঝিনাইদহের স্থানীয় সাংবাদিক জয় মাহমুদ। মামলা প্রত্যাহার না করলে তাকে চিরতরে এলাকা থেকে বিতাড়িত করা হবে বলেও হুমকি দেয়া হচ্ছে। এ ঘটনায় অভিযুক্ত হারুন ও শরীফসহ অন্যদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের জরুরি হস্তক্ষেপের দাবি জানিয়েছেন সাংবাদিক জয়।

বুধবার (৩ মার্চ) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

লিখিত বক্তব্যে জয় মাহমুদ জানান, গত ১৬ ফেব্রুয়ারি দুপুর আড়াইটার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলার একটি ব্যাংক থেকে এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করেন তিনি। তার সঙ্গে আরও ৫৩ হাজার টাকা ছিল। এরপর তিনি মহেশপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) সঙ্গে দেখা করতে যান। এ সময় তার সঙ্গে ওই টাকাগুলো ছিল। ইউএনওর সঙ্গে দেখা করে বের হয়ে মাইক্রোবাসে ওঠার সঙ্গে সঙ্গে স্থানীয় সন্ত্রাসী হারুন ও শরিফ তার কলার ধরে টেনে গাড়ি থেকে বের করে কিল, ঘুষি ও লাথি মারতে থাকে।

তখন আরও ১০-১৫ জন তাদের সঙ্গে যোগ দেয়।

এ সময় হারুন গুলি করার ভয় দেখিয়ে মোট দুই লাখ তিন হাজার টাকা ছিনিয়ে নেয়। জয় মাহমুদের সঙ্গে থাকা কবির ও বাবলু তাকে রক্ষার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাদেরও বেধড়ক মারধর করে। মারধরে জয় মাহমুদের ডান চোখে রক্ত জমাট বেঁধে যায়।

সাংবাদিক জয় আরও জানান, মারধরে তার দৃষ্টিশক্তি ক্ষতিগ্রস্ত হয় ও শ্রবণশক্তিরও সমস্যা দেখা দেয়। তাকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় একটি মামলা করা হলেও আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

টিটি/এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]