স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ডিআরইউর মাসব্যাপী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ পিএম, ০৫ মার্চ ২০২১

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। সংগঠনের সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ডিআরইউর মাসব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে-

>> ঐতিহাসিক ৭ মার্চ পালন। এদিন সকাল ৯টায় সাবেক সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে সুবর্ণজয়ন্তীর লোগো উন্মোচন।
>> ৮ মার্চ, সোমবার সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও কেক কাটা।
>> ৯ মার্চ, মঙ্গলবার বেলা ১১টায় নারী দিবস উপলক্ষে আলোচনাসভা। প্রধান অতিথি : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। (* সাংবাদিকতার নেতৃত্বে অবদান রাখার জন্য সংগঠনের ছয় জন নারী সদস্যকে সম্মাননা জানানো হবে। * পাঁচ দশকে বিভিন্ন পেশায় নারীর অগ্রগতি, সম্ভাবনা ও চ্যালেঞ্জ- শীর্ষক আলোচনা সভা। * মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে- পঞ্চকন্যা, উদীচীর পাশাপাশি ডিআরইউর নারী সদস্যদের পরিবেশনা।)
>> ১০ মার্চ, বুধবার, বেলা ১১টায় ডিআরইউর নারী সদস্য ও সদস্য পরিবারের নারীদের জন্য ব্রেস্ট স্ক্রিনিং ও জরায়ু মুখের ক্যান্সার প্রতিরোধে স্ক্রিনিং ও সচেতনতা তৈরিতে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময়।
>> ১৭ মার্চ, বুধবার, সকাল ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ‘ডিআরইউ শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব’।
>> ১৯ মার্চ, শুক্রবার, অমর একুশে বইমেলায় বিকেল ৫টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি স্টল উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
>> ২০ মার্চ, শনিবার, বিকেল ৫টায় হেলথ ক্যাম্পের উদ্বোধন (প্রতিমাসে দুই দিন বিশেষজ্ঞ চিকিৎসক বসবেন)।
>> ২১-২৫ মার্চ, ক্রীড়া উৎসব।
>> ২৫ মার্চ, বৃহস্পতিবার, সন্ধ্যা ৭টায় মোমবাতি প্রজ্বলন ও রাত ১২টায় ব্ল্যাক-আউটের মাধ্যমে কালরাত্রি পালন।
>> ২৬ মার্চ, শুক্রবার, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, র‌্যালি ও কেক কাটা হবে।
>> ২৭ মার্চ, শনিবার, সকাল ১০টায় সদস্য ও সদস্য পরিবারের জন্য হেলথ ক্যাম্প (ডেন্টাল)।
>> ২৮ মার্চ, রোববার, মহান স্বাধীনতার ৫০ বছর শীর্ষক আলোচনা ও বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন।
>> ৩০ মার্চ, মঙ্গলবার, সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির বাউল দলের পরিবেশনা।
>> ৩১ মার্চ, বুধবার, সন্ধ্যা ৭টায় পালাগানের আসর।

ইএআর/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]