ডিএমআরএফ সভাপতি মনিরুজ্জামান উজ্জ্বল সম্পাদক লতিফ রানা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০২ পিএম, ০৫ নভেম্বর ২০২১

ডিজাস্টার ম্যানেজমেন্ট রিপোর্টার্স ফোরাম (ডিএমআরএফ) নামে সংবাদকর্মীদের নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা করে। সংগঠনের সভাপতি হিসেবে মনিরুজ্জামান উজ্জ্বল (জাগো নিউজ) সভাপতি ও আব্দুল লতিফ রানাকে (সকালের সময়) সাধারণ সম্পাদক হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়েছে।

১৭ সদস্যবিশিষ্ট কমিটির অন্যদের মধ্যে সহ-সভাপতি হলেন লায়ন মুহাম্মদ জাহাঙ্গীর আলম (ইউএনবি), যুগ্ম সম্পাদক আবু জাফর (জনতা), সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু (আজকালের খবর), অর্থ সম্পাদক জিলানী মিল্টন (নয়া দিগন্ত), দপ্তর সম্পাদক রুদ্র রাসেল (ক্র্যাব নিউজবিডি), প্রশিক্ষণ সম্পাদক কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ) ও কল্যাণ সম্পাদক শাহীন আলম (সংবাদ প্রতিদিন)।

এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- শহীদুল ইসলাম (সময়ের কাগজ), হালিম মোহাম্মদ (সংবাদ সারাবেলা), জামিউল আহসান শিপু (ইত্তেফাক), শাহরিয়ার আরিফ (চ্যানেল টুয়েন্টিফোর), সাইফুল ইসলাম মন্টু (আজকালের খবর), আলী আজম (বাংলাদেশ প্রতিদিন), বকুল আহমেদ (সমকাল)।

বিভিন্ন সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রশিক্ষণ নিয়েছেন এমন সাংবাদিকদের সমন্বয়ে এ সংগঠনটি যাত্রা করলো। দেশে অগ্নিকাণ্ড, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সংবাদ সংগ্রহে সাংবাদিকদের নানা সমস্যায় পড়তে হয়। এক্ষেত্রে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীরা কীভাবে কাজ করেন, কি কাজ করেন তা জানতে প্রশিক্ষণ প্রযোজন।

শুধু দেশীয় নয়, বিদেশি বিভিন্ন সংস্থা এ প্রশিক্ষণ দিয়ে থাকে। ওইসব প্রতিষ্ঠানের মাধ্যমে সাংবাদিকদের প্রশিক্ষিত করে গড়ে তোলাই হবে এ সংগঠনের কাজ। সংগঠনটি পরিচালনার জন্য ১৭ সদস্যের একটি কার্যানির্বাহী কমিটি গঠন করা হয়। নবগঠিত সংগঠনের দপ্তর সম্পাদক রুদ্র রাসেল প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]