ডিআরইউর নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ এএম, ৩০ নভেম্বর ২০২১

পেশাদার রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আজ। রাজধানীর সেগুনবাগিচায় সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে সকাল ৯টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

মঙ্গলবার (৩০ নভেম্বর) অনুষ্ঠেয় ডিআরইউর নির্বাচনে মোট ২১ টি পদের মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক এবং আপ্যায়ন সম্পাদক পদ দু’টি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় বাকি ১৯ টি পদে চলবে ভোটগ্রহণ। আর এ ১৯ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন প্রার্থী।

২১ পদের মধ্যে শীর্ষ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন। এর মধ্যে ৫ জন সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে ৫ জন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কবির আহমেদ খান, নজরুল ইসলাম মিঠু, রিয়াজ চৌধুরী, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুকুর আলী শুভ। সাধারণ সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। তারা হলেন, জামিউল আহসান সিপু, মো. মঈন উদ্দিন খান, মসিউর রহমান খান, নূরুল ইসলাম হাসিব, তোফাজ্জল হোসেন।

এবারের নির্বাচনে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন, আবুল বাশার নুরু, আতিকুর রহমান, ওসমান গণি বাবুল, রাশেদুল হক। দু’টি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় সম্পাদকীয় ৯ টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন করে মোট ১৮ জন প্রার্থী। এদের মধ্যে যুগ্ম সম্পাদক পদে লড়ছেন মঈনুল আহসান ও শাহনাজ শারমীন। অর্থ সম্পাদক একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন এস এম এ কালাম ও শাহ আলম নূর। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন দু'জন। তারা হলেন আব্দুল্লাহ আল কাফি ও সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কাওসার আজম ও রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন জান্নাতুল ফেরদৌস পান্না ও তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন কামাল উদ্দিন সুমন ও এম উমর ফারুক, ক্রীড়া সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন মাসুদা লিসা ও মো. কবিরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন নাদিয়া শারমিন ও সায়ীদ আবদুল মালিক, কল্যাণ সম্পাদক একটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন জাহাঙ্গীর কিরণ ও কামরুজ্জামান বাবলু।

এছাড়া কার্যনির্বাহী সদস্য সাতটি পদের জন্য এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন। তারা হলেন, হাসান জাবেদ, মাহমুদুল হাসান, মহসিন বেপারী, মো. আল-আমিন, মো. তানভীর আহমেদ (তানভীর আহমেদ), মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), এসকে রেজা পারভেজ, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা।

আরএসএম/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]