সাংবাদিক রিয়াজ উদ্দিনের মৃত্যুতে এডিটরস গিল্ডের শোক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৫ ডিসেম্বর ২০২১
সাংবাদিক রিয়াজ উদ্দিনের ফাইল ছবি

একুশে পদকপ্রাপ্ত জ্যেষ্ঠ সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছে এডিটরস গিল্ড। এক বিবৃতিতে শনিবার (২৫ ডিসেম্বর) এই শোক জানায় এডিটরস গিল্ড।

শোকবার্তায় বলা হয়, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন কয়েকবার জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ছিলেন। সাংবাদিকদের অধিকার আদায়ে, মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় এবং মত প্রকাশের স্বাধীনতার সুরক্ষায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

শনিবার (২৫ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ এ সাংবাদিক। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

পারিবারিক সূত্র জানায়, সাংবাদিক রিয়াজ উদ্দিন করোনা আক্রান্ত ছিলেন। গত ১০ ডিসেম্বর নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শনিবার মারা যান।

সাংবাদিকতায় গৌরবময় অবদানের জন্য রিয়াজ উদ্দিন আহমেদ ১৯৯৩ সালে একুশে পদক লাভ করেন। গত ২১ ডিসেম্বর তিনি বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য মনোনীত হন। তিনি ‘দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেস’ এবং ‘দ্য নিউজ টুডে’ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন।

এছাড়া তিনি চারবার জাতীয় প্রেস ক্লাবের সভাপতি নির্বাচিত হন। রিয়াজ উদ্দিন আহমেদ অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

এসএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]