সাংবাদিক ও তার পরিবারকে মামলা দিয়ে হয়রানি করায় নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ এএম, ২৪ মে ২০২২

জ্যেষ্ঠ সাংবাদিক কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের মামলা দিয়ে হয়রানি এবং গ্রেফতারে তীব্র নিন্দা জানিয়েছে ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরাম।

সোমবার (২৩ মে) এক বিবৃতিতে ফোরামের সভাপতি জি এম ফয়সাল আলম ও সাধারণ সম্পাদক রাশেদুল হক এ নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয়, ভূমি দস্যু চক্র কামরুন্নাহার শোভার পৈতৃক জমি দখলের অপচেষ্টায় তার পরিবারের বিরুদ্ধে এ পর্যন্ত মোট ২৬টি মামলা করেছে। ১২টি ঢেউটিন, দুইশ মুরগি লুট, ২৫ থেকে ৩০টি গাছ কেটে নেওয়াসহ ভাঙচুর, হামলা ও চাঁদাবাজির অভিযোগে সম্প্রতি আবারও মামলা করেছে। এসব মামলার আসামি করা হয়েছে কামরুন্নাহার ও তার পরিবারের নয় সদস্যকে। ওই মামলায় গত শুক্রবার গাজীপুর থেকে তার কফিল উদ্দিন আহমেদ ও চাচাতো ভাই জহিরুল ইসলাম রাজুকে গ্রেফতার করে পুলিশ। বাকিরাও আছেন গ্রেফতার ও হয়রানির আতংকে।

নেতারা, কামরুন্নাহার শোভা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে করা সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার, হয়রানি বন্ধ, গ্রেফতারদের নিঃশর্ত মুক্তি এবং দোষীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানান। এছাড়া তদন্ত করে ভূমি দস্যু চক্রসহ জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিও আহ্বান জানান তারা।

কামরুন্নাহার শোভা ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক। তার পিতা কফিল উদ্দিন আহমেদ অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। তার বয়স ৭৯ বছর।

এফএইচ/আরএডি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]