এটিএন বাংলার রজতজয়ন্তী আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৫ জুলাই ২০২২

দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা পথচলার ২৫ বছর পূর্ণ করছে। রজতজয়ন্তী উপলক্ষে শুক্রবার (১৫ জুলাই) থেকে পাঁচ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান প্রচার করছে এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ স্লোগানকে ধারণ করে ১৯৯৭ সালের ১৫ জুলাই যাত্রা শুরু করে চ্যানেলটি। ওইদিন থেকে বিশ্বব্যাপী বাংলা ভাষার সম্প্রচারে ভূমিকা রাখতে শুরু করে চ্যানেলটি। এরপর ২০০১ সালে সংবাদ সম্প্রচার শুরু করে এটিএন বাংলা।

শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা নিজেকে এগিয়ে রেখেছে। বিনোদনের পাশাপাশি শিক্ষা, খেলাধুলা, সমাজ, সংস্কৃতি নিয়ে অনুষ্ঠান প্রচারের বিষয়ে বরাবরই প্রাধান্য দিয়েছে। অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলাকে সার্বিক পৃষ্ঠপোষকতা দিতে এটিএন বাংলা বদ্ধপরিকর।

দীর্ঘ পথ পরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালের ২২ নভেম্বর ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কার খ্যাত এমি অ্যাওয়ার্ড অর্জন। এছাড়াও চ্যানেলটির প্রাপ্তির তালিকায় রয়েছে আরও অনেক সম্মাননা। রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে পাঁচ দিনব্যাপী উৎসবের প্রথমদিনে আজ (শুক্রবার) সকাল ১০টা ২০ মিনিটে বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে অবস্থিত এটিএন বাংলার স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হয় বিশেষ সংগীতানুষ্ঠান ‘রজতজয়ন্তীর গানের মেলা’।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সেলিম দৌলা খান ও রুমানা আফরোজ। নীলের উপস্থাপনায় অনুষ্ঠানে পরিবেশন করেন এই প্রজন্মের জনপ্রিয় শিল্পী ইমরান, কনা, কিশোর ও ঝিলিক। বেলা তিনটায় বর্ষপূর্তি উপলক্ষে আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা গ্রহণের পাশাপাশি এটিএন বাংলার নিজস্ব স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হচ্ছে বিশেষ অনুষ্ঠান ‘হট সিট’। রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে ফাগুন অডিও ভিশন নির্মিত বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচ ফোড়ন’।

এছাড়াও রাজনীতিবিদ, দেশের বিশিষ্ট নাগরিক এবং গণমাধ্যম ও সাস্কৃতিক কর্মীদের শুভেচ্ছা প্রচার করা হবে।

কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।