তোয়াব খানের নামে স্মৃতি পদক চালু করবে দৈনিক বাংলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৮ পিএম, ০৩ অক্টোবর ২০২২
ছবি-মাহবুব আলম

বঙ্গবন্ধুর সাবেক প্রেস সচিব ও দৈনিক বাংলার সম্পাদক সাংবাদিক তোয়াব খানের নামে ‘তোয়াব খান স্মৃতি পদক’ চালু করবে দৈনিক বাংলা। প্রতি বছর একবার সাংবাদিকদের এই পদক দেওয়া হবে।

সোমবার (৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে তোয়াব খানের মরদেহে শ্রদ্ধা জানানোর পর গণমাধ্যমে এ কথা বলেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। দৈনিক বাংলা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে একথা জানতে পেরেছেন বলে জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, তোয়াব খান ছিলেন একজন আপসহীন সাংবাদিক। তার হাত দিয়েই পাকিস্তান পরবর্তী দৈনিক বাংলার যাত্রা শুরু। মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলতে গিয়ে তিনি চাকরি হারিয়েছেন। কিন্তু আপস করেননি।

তোয়াব খানের নামে স্মৃতি পদক চালু করবে দৈনিক বাংলা

তিনি আরও বলেন, তোয়াব খান ছিলেন একজন আদর্শবান সাংবাদিক। তার হাত ধরে অনেক আদর্শবান সাংবাদিক তৈরি করেছেন। বাংলাদেশের সাংবাদিকতায় তার অবদান অনেক।

সোমবার সকালে শহীদ মিনারে শ্রদ্ধা শেষে তোয়াব খানের মরদেহ নেওয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখান তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ সরকার দলের নেতারা, সাংবাদিক নেতারা ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা শ্রদ্ধা জানান।

এমআইএস/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।