উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউর নির্বাচন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৮ এএম, ৩০ নভেম্বর ২০২২

উৎসবমুখর পরিবেশে চলছে পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের ভোটগ্রহণ।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই ডিআরইউ প্রাঙ্গণে বিরাজ করছে সাজসাজ রব। এবার নির্বাচন কমিশনের নির্দেশে পোস্টার, ব্যানার লাগানো বিরত থাকলেও শেষ মুহূর্তে ভোটকেন্দ্রে প্রবেশের রাস্তায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোট চাইছেন প্রার্থী ও তাদের সমর্থকেরা। নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের নিজের দিকে টানছেন তারা।

এ বছর নির্বাচনে প্রার্থীদের প্রতিশ্রুতির মধ্যে প্রাধান্য পাচ্ছে ডিআরইউর দ্বিতীয় ভবন নির্মাণ। এছাড়া সংগঠনটিকে লাভজনক করা, সদস্যদের বিভিন্ন ক্ষেত্রে উন্নত সুবিধা দেওয়াসহ সার্বিক উন্নয়নের কথা বলছেন তারা।

প্রার্থী যারা:
কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২৩ এ সভাপতি পদে রয়েছেন তিনজন প্রার্থী। তারা হলেন কবির আহমেদ খান, মুরসালীন নোমানী, নজরুল ইসলাম মিঠু।

সাধারণ সম্পাদকের একটি পদের জন্য প্রার্থী রয়েছেন ছয়জন। তারা হলেন আফজাল বারী, আরাফাত, জামিউল আহসান সিপু, মহিউদ্দিন, মাইনুল হাসান সোহেল ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল)। এছাড়া সহ-সভাপতি একটি পদের বিপরীতে রয়েছেন দীপু সারোয়ার ও গ্যালমান শফি।

উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউর নির্বাচন

যুগ্ম সম্পাদকের একটি পদের জন্য রয়েছেন পাঁচ প্রার্থী। তারা হলেন ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ।

অর্থসম্পাদক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন।

সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী দুজন। তারা হলেন আবদুল হাই তুহিন ও সাইফুল ইসলাম। দপ্তর সম্পাদক পদে রয়েছেন কাওসার আজম ও রফিক রাফি। নারী বিষয়ক সম্পাদকের পদের জন্য প্রার্থী মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে প্রার্থী কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদের জন্য প্রার্থী মো. রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল। ক্রীড়া সম্পাদক পদের বিপরীতে প্রার্থী মো. মাহবুবুর রহমান ও মো. রকিবুল ইসলাম মানিক।

সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। আপ্যায়ন সম্পাদক পদে একমাত্র প্রার্থী মোহাম্মদ নঈমুদ্দীন নির্বাচিত হয়েছেন। এছাড়া কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ লড়ছেন।

খসড়া তালিকায় কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী রয়েছেন নয়জন। তারা হলেন ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), কিরণ সেখ, মহসিন বেপারী, মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মো. ফারুক আলম, মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো. শরীফুল ইসলাম, মোজাম্মেল হক তুহিন ও এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।

এনএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।