সাংবাদিকদের মিলনমেলা বেড়িবাঁধে


প্রকাশিত: ০৭:৫৮ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

আশুলিয়ার বেড়িবাঁধে অবস্থিত প্রিয়াঙ্কা শুটিং স্পটে সাংবাদিকদের মিলন মেলা বসেছে। ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত  বার্ষিক বনভোজন উপলক্ষে এই শুটিং স্পটটিতে বিভিন্ন মিডিয়ায় কর্মরত পেশাদার সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা মিলে প্রায় ২ হাজার জনের সমাগম ঘটেছে।

রাজধানীর মৎস্যভবন অঞ্চল থেকে সকাল সাড়ে ৮টায় পিকনিক স্পটের উদ্দেশে ডিআরইউর সদস্য ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে প্রথম গাড়িটি ছেড়ে আসে। একে একে একই স্থান থেকে পিকনিক স্পটের উদ্দেশে যাত্রা শুরু করে ৩৫টি পরিবহন।

বেলা ১১টার মধ্যেই পিকনিক স্পটে পৌঁছে যায় পরিবহনগুলো। সবার উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত হয়েছে শুটিং স্পটটি।

journalist

স্পটে পৌঁছে সাংবাদিকদের ছেলে-মেয়েরা মেতে ওঠে বিভিন্ন খেলায়। কেউ মত্ত হয় ক্রিকেট,  কেউ দোল, আবার কেউ স্লিপারে স্লিপ খেলায় মেতে ওঠে। সেইসঙ্গে চলে হাওয়ায়মিঠাই, আইসক্রিম, বাদাম খাওয়া।

পরিবার ছাড়া যারা এসেছে তারা ঘুরে ঘুরে ব্যস্ত সময় পার করছেন। কেউ কেউ দলবেধে পিকনিক স্পটের সীমানা পেরিয়ে চলে যান খাল পাড়ে। ঘোরাঘুরির সঙ্গে চলতে থাকে সেলফি। সেইসঙ্গে নানা হস্যকর গল্প।

journalist

অপেক্ষাকৃত বয়সীরা জড়ো হয়ে মেতে উঠেছেন খোশগল্পে। তাদের আড্ডায় পরিবারিক বিষয়ের সঙ্গে পেশাজীবনের বিভিন্ন ঘটনার বর্ণনা উঠে আসছে।

কেউ কেউ বয়সকে দূরে ঠেলে মেতে ওঠেছেন কৈশোরের দুরন্তপনায়। কেউ হাতে একতারা তুলে নিয়ে, কেউ গলাছেড়ে উচ্চৈস্বরে  আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন।

পিকনিক স্পটের মূলমঞ্চে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান। তরুণ শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হচ্ছে একের পর এক জনপ্রিয় গান। সংগীত প্রিয়রা মঞ্চের সামনে সামিয়ানার নিচে মত্ত সেই গানে।

journalist

ডিআরইউর নেতারা ছুটে বেড়াচ্ছেন পিকনিক স্পটের সর্বত্র। পিকনিককে সফলভাবে সম্পন্ন করতে এবং বিভিন্ন ইভেন্ট আকর্ষণীয় করে তুলতেই তাদের এই ছোটাছুটি।

ডিআরইউর সদস্যদের সন্তানের জন্য পিকনিক স্পটে আয়োজন করা হয় দৌড় প্রতিযোগিতা। আর নারীদের জন্য পিলো পাসিং।

দুপুরের খাবারের পর স্পটটিতে অনুষ্ঠিত হবে বনভোজনের সব থেকে আকর্ষণীয় ইভেন্ট র‌্যাফেল ড্র।

এমএএস/এসআই/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :