মানবকণ্ঠ ছাড়লেন আনিস আলমগীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৯ এএম, ১৩ আগস্ট ২০১৭

দৈনিক মানবকণ্ঠ ছাড়লেন সাংবাদিক আনিস আলমগীর। রোববার আনুষ্ঠানিকভাবে পত্রিকাটির সম্পাদক পদ ছাড়েন তিনি। চলতি বছরের জানুয়ারিতে মানবকণ্ঠে যোগ দিয়েছিলেন তিনি ।

এ বিষয়ে জাগো নিউজকে আনিস আলমগীর বলেন, ‘মানবকণ্ঠ পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ। তারা আমাকে সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়েছিল। সে অভিজ্ঞতা আমার অনেক কাজে লাগবে।’

আনিস আলমগীরই একমাত্র বাংলাদেশি সাংবাদিক যিনি ইরাক ও আফগানিস্তান যুদ্ধের সময় যুদ্ধক্ষেত্র থেকে সরাসরি সংবাদ পরিবেশন করেছিলেন। এসময় তিনি ব্যাপক খ্যাতি অর্জন করেন।

টক শো ‘টেবিল টক’-এর উপস্থাপক আনিস আলমগীর মানবকণ্ঠে যোগ দেয়ার আগে এশিয়ান টিভির বার্তা প্রধানের দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে স্নাতকোত্তর আনিস আলমগীর দৈনিক দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মজীবন শুরু করেন। দৈনিক আজকের কাগজ ও ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার কূটনৈতিক রিপোর্টারও ছিলেন তিনি। এছাড়াও তিনি চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি, আরটিভি ও বৈশাখী টিভির বার্তা প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটিতে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতা করছেন। একই সঙ্গে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন অ্যান্ড ফিল্ম স্ট্যাডিজ বিভাগের একজন খণ্ডকালীন শিক্ষক।

জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :