৯ সেপ্টেম্বরের মধ্যে নবম ওয়েজ বোর্ড চূড়ান্ত হওয়া উচিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৫ এএম, ২৬ নভেম্বর ২০১৭

আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সকলের জন্য নবম ওয়েজ বোর্ড চূড়ান্ত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্বাধীনতা হলে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৭’ প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

jagonews24

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড ঘোষণা এখন সময়ের ব্যাপার মাত্র। মালিক পক্ষ এটা নিয়ে দেন দরবার করছিল। প্রধানমন্ত্রীসহ আমরা কখনও চাইনি এই ওয়েজ বোর্ড একতরফা ঘোষণা হোক। কেউ যদি অংশগ্রহণ না করে, তবে তা বাস্তবায়ন করা কঠিন হয়ে পড়ে। এখন মালিকপক্ষ ইতিবাচক। খুব শিগগিরই নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।

ইনু বলেন, আইন অনুসারে প্রতি পাঁচ বছর পর পর সাংবাদিকদের বেতন কাঠামো পুনর্নির্ধারণ করা হয়ে থাকে। সে অনুসারে ৫ বছর পূর্ণ হওয়ার আগেই নবম ওয়েজ বোর্ড পাবেন সাংবাদিকরা। আগামী ৯ সেপ্টেম্বরের আগেই নবম ওয়েজ বোর্ড চূড়ান্ত হওয়া উচিত বলে আমি মনে করি।

এ সময় বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, আমরা এখন শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমনের যুদ্ধ করছি। কারণ জঙ্গিরা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তারা চোরাগুপ্তা হামলা আবার কখনও প্রকাশ্যে হামলা করছে। জঙ্গি, সন্ত্রাস, রাজাকারদের যে নাটক প্রদর্শিত হচ্ছে তার প্রডিউসার বিএনপি।

jagonews24

ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠনে আরও বক্তব্য রাখেন ডিআরইউ সাধারণ সম্পাদক মোরসালিন নোমানি, সাবেক সভাপতি শাহাজাহান সরদার, অর্থ সম্পাদক মানিক মুনতাসির প্রমুখ।

এমএএস/ওআর/আরআইপি

আপনার মতামত লিখুন :