সাংবাদিক জগলুল আহমেদকে যুগ যুগ মনে রাখবে মানুষ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ২৯ নভেম্বর ২০১৭

বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীকে দেশের মানুষ যুগ যুগ ধরে মনে রাখবে। তিনি ছিলেন সাংবাদিকতার উজ্জ্বল নক্ষত্র।

বুধবার বিকেলে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’র সাবেক প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক জগলুল আহমেদ চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্ট এ স্মরণ সভার আয়োজন করে।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, দৈনিক সংবাদের সম্পাদক খোন্দকার মুনিরুজ্জামান, জগলুল আহমেদ চৌধুরীর ছোট বোন হেলেনা চৌধুরী।

সভা পরিচালনা করেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, মানবিক মূল্যবোধের অবক্ষয়ের সময়েও জগলুল আহমেদ চৌধুরী মূল্যবোধের প্রতি ছিলেন অত্যন্ত সচেতন। তার মধ্যে কোনো অহংকার ছিল না। তিনি ছিলেন সবার আপন।
জগলুল আহমেদ চৌধুরী দেশের একজন সম্মানিত মানুষ হয়েও ব্যক্তি জীবনে ছিলেন অত্যন্ত বিনয়ী।

কামরুল ইসলাম বলেন, জগলুল আহমেদ চৌধুরী আন্তর্জাতিক বিষয়ে অত্যন্ত আগ্রহী ছিলেন। তার স্মৃতিকে অম্লান করে রাখার জন্য প্রতি বছর আন্তর্জাতিক বিষয়ের ওপর সাংবাদিকতার জন্য পুরস্কার দেয়া হবে। সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইনে একজন করে মোট তিন জন সাংবাদিককে এ পুরস্কার দেয়া হবে।

প্রসঙ্গত, জগলুল আহমেদ চৌধুরী ২০১৪ সালের ২৯ নভেম্বর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

এইচএস/এমআরএম/এমএস

আপনার মতামত লিখুন :