চিরনিদ্রায় শায়িত ক্র্যাবের সাবেক সভাপতি লাবলু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০৯ জুলাই ২০১৯

চিরনিদ্রায় শায়িত হলেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি ও দৈনিক ভোরের কাগজের প্রধান প্রতিবেদক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে আজিমপুর কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

এর আগে বেলা ১১টার দিকে আখতারুজ্জামান লাবলুর মরদেহ তার দীর্ঘদিনের কর্মস্থল ভোরের কাগজ কার্যালয়ে নেয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও প্রথম জানাজা আনুষ্ঠিত হয়। পরে দুপুর ১২টার দিকে তার মরদেহ সেগুনবাগিচা ক্র্যাব কার্যালয়ের সামনে আনা হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সহ-সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক দীপু সারোয়াসহ ক্র্যাব নেতারা।

এরপর সেখানে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপুসহ কার্যনির্বাহী কমিটির নেৃতবৃন্দ, ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, ঢাকাস্থ খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম, ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম, পুলিশ সদর দফতর ও র্যাব সদর দফতর প্রতিনিধিরা।

এ সময় ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, ফকরুল আলম কাঞ্চন, এস এম আবুল হোসেন, মধুসূধন মণ্ডল, আবু সালেহ আকন, ইসারফ হোসেন ইসা ও সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, সরোয়ার আলমসহ ক্র্যাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Lablu-2.jpg

ডিআরইউতে শ্রদ্ধা নিবেদন ও দ্বিতীয় জানাজা শেষে বাদ জোহর জাতীয় প্রেস ক্লাবে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। এরপর তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

গতকাল সোমবার রাত দশটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। আখতারুজ্জামান লাবলু দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। শনিবার (৬ জুলাই) বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরদিন রোববার বিকেল ৩টায় তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। এর আগে ভারতে গিয়ে এ রোগের চিকিৎসা করান তিনি। ঢাকায় ফিরে কয়েক মাস পর বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন। প্রায় দুই মাস হাসপাতালের কেবিনে থাকার পর তাকে আইসিইউতে নেয়া হয়।

আখতারুজ্জামান লাবলু ২০০৪ সালে স্টাফ রিপোর্টার হিসেবে ভোরের কাগজে যোগ দেন। এরপর অপরাধবিষয়ক প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব নেন। মৃত্যুর আগ পর্যন্ত এ পদেই ছিলেন তিনি। লাবলু ৮০’র দশকের শেষ দিকে কৃষাণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক সমাচার ও অনলাইন পোর্টাল বিএনএসে (বাংলাদেশ নিউজ সার্ভিস) কাজ করেন। ২০০৯ সালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর একই পদে ২০১০, ১২, ১৩, ১৪ ও ১৬ সালে মোট ৬ বার সভাপতি পদে দায়িত্ব পালন করেন।

জেইউ/এমএসএইচ/এমএস

আপনার মতামত লিখুন :