সাংবাদিক নঈমুদ্দীনের বাবা আর নেই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০০ এএম, ৩১ আগস্ট ২০১৯

 

অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ নঈমুদ্দীনের বাবা মাওলানা মোহাম্মদ বোরহান উদ্দীন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। 

শুক্রবার রাত ১১টায় চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভার মাওলানা মঞ্জিলস্থ নিজ বাড়িতে ইন্তেকাল করেন তিনি। মাওলানা বোরহান উদ্দীন দীর্ঘদিন দূরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন।

 

মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৬ মেয়ে ও নাতি-নাতনিসহ অসখ্যা আত্মীয় এবং গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের বড় ছেলে সাংবাদিক নঈমুদ্দীন তার বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

আজ শনিবার বিকেল ৩টায় চন্দনাইশ উপজেলার জোয়ারা ইসলামিয়া ফাজিল মাদরাসা প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। 

মাওলানা মোহাম্মদ বোরহান উদ্দীন ছিলেন দক্ষিণ চট্টগ্রামের খ্যাতনামা ‘মাওলানা মনজিল’ পরিবারের এক কীর্তিমান পুরুষ। তিনি অসংখ্য আলেমেদ্বীনের ওস্তাদ, প্রখ্যাত আলিম আল্লামা মুফতি শফিউর রহমানের (রা.) ৫ম সন্তান। মাওলানাা মোহাম্মদ বোরহান উদ্দিন ছিলেন একজন খোদাভীরু সত্যিকার আশেকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। আজীবন সততার ওপর নিজে অবিচল ছিলেন, পরিবারকেও সৎ থাকার নির্দেশ দিয়ে গেছেন। 

তিনি ছিলেন পরোপকারী একজন আদর্শবান শিক্ষক। কর্মজীবনে মাওলানাা মোহাম্মদ বোরহান উদ্দিন ছিলেন পাহাড়তলী রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের হেড মাওলানা।

 

এমইউ/এনডিএস/