মানবকণ্ঠের অভ্যন্তরের অসন্তোষ বন্ধের আহ্বান ডিইউজের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৯ মে ২০২০

করোনা সংক্রমণের মধ্যে দৈনিক মানবকণ্ঠ পত্রিকার সাংবাদিকদের অবৈধভাবে চাকরিচ্যুতের ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

শুক্রবার (২৯ মে) এক বিবৃতিতে তারা বলেন, অধিকাংশ সাংবাদিকের বেতন মাসের পর মাস বকেয়া থাকায় এ পত্রিকার সাংবাদিকরা মানবেতর জীবন-যাপন করছেন। করোনা দুর্যোগের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনও প্রতিষ্ঠানে ছাঁটাই বা লে অফ না করার নির্দেশনা দিয়েছেন। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদও এ বিষয়ে গণমাধ্যম মালিকেদের সতর্ক করেছেন। কিন্তু এ দুর্যোগের মধ্যে সরকারের নির্দেশনা না মেনে মানবকণ্ঠ কর্তৃপক্ষ পদদলিত করছে দেশের শ্রম আইন ও প্রধানমন্ত্রীর নির্দেশনা।

বিবৃতিতে নেতারা অবিলম্বে মানবকণ্ঠের সাংবাদিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধ এবং পত্রিকার অভ্যন্তরে বিরাজমান অসন্তোষ দূর করার আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সাংবাদিকদের বৃহত্তর সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

এমইউ/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]