সাংবাদিক সরোয়ারকে অপহরণের ঘটনায় গণতদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ০২ নভেম্বর ২০২০

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য গোলাম সরোয়ারকে অপহরণের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা। সোমবার দুপুরে সিইউজে কার্যালয়ে সংগঠনের নির্বাহী কমিটির সভায় নেতারা এ হুঁশিয়ারি দেন।

সভায় সাংবাদিক গোলাম সরোয়ারকে অপহরণের ঘটনায় একটি গণতদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেয় সিইউজে। এছাড়া অপহরণের শিকার হয়ে নির্যাতিত সাংবাদিক সরোয়ারকে আইনি সহায়তা দিতে তিন সদস্যের আইনজীবী প্যানেল গঠনের সিদ্ধান্তও নেয়া হয়েছে।

এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেবে সিইউজে। পাশাপাশি জাতীয় নেতাদের নিয়ে শিগগিরই সমাবেশ আয়োজনের সিদ্ধান্তও নিয়েছে নির্বাহী কমিটি।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বৈঠকে সিনিয়র সহ-সভাপতি রতনকান্তি দেবাশীষ, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের ইউনিট প্রধান স ম ইব্রাহিম, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক, দৈনিক পূর্বকোণ ইউনিটের ডেপুটি চিফ নাজিম উদ্দিন উপস্থিত ছিলেন।

সভায় সভাপতি মোহাম্মদ আলী বলেন, কেবল সংবাদ প্রকাশের কারণেই যে গোলাম সরোয়ারকে অপহরণ করা হয়েছিল তা এরই মধ্যে সুস্পষ্ট। গোলাম সরোয়ারকে অপহরণের সঙ্গে জড়িতরা যত প্রভাবশালীই হোক আইনশৃঙ্খলা বাহিনীকে তা চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় রাষ্ট্রের এত প্রতিষ্ঠান-সংস্থা থাকার পরও একজন সাংবাদিককে অপহরণ করে নিয়ে যাওয়া হতাশাজনক। আমরা আশা করি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপরাধীদের শনাক্ত করে বিচারের আওতায় এনে দায়িত্বশীলতার পরিচয় দেবে।

সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, সাংবাদিক অপহরণের ঘটনা স্বাধীন সংবাদমাধ্যম ও গণতন্ত্রের জন্য অশনিসংকেত। এর সঙ্গে জড়িতরা পার পেয়ে গেলে ভবিষ্যতে কেবল স্বাধীন সাংবাদিকতা ঝুঁকির মুখে পড়বে না, রাষ্ট্রের নাগরিকদেরও ভয়াবহ খেসারত দিতে হবে। এ ঘটনায় জড়িতরা যত প্রভাবশালী হোক, যাদের দিয়েই এ ঘটনা ঘটিয়ে থাকুক সবাইকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

আবু আজাদ/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]