শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত খন্দকার মুনীরুজ্জামান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ২৪ নভেম্বর ২০২০

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার মুনীরুজ্জামানের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকেলে তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

আজ সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন খন্দকার মুনীরুজ্জামান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুগদা জেনারেল হাসপাতালে ২১ দিন চিকিৎসাধীন ছিলেন মুনীরুজ্জামান। করোনামুক্ত হলেও পরবর্তীতে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

দুপুরে পল্টন জামে মসজিদে প্রথম জানাজা শেষে বিকেলে তার মরদেহ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে নেয়া হয়। এ সময় সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

এরপর তাকে রাষ্ট্রীয় মর্যাদা (গার্ড অব অনার) প্রদান করেন পুলিশের একটি চৌকশ দল। বিকেলে তার মরদেহ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নেয়া হয়। সন্ধ্যায় সেখানে তার দাফন সম্পন্ন হয়।

খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। রাষ্ট্রপতি এক শোক বার্তায় বলেন, মুনীরুজ্জামান ছিলেন নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ ও নির্ভীক সাংবাদিকতার পথিকৃৎ। তার মৃত্যু গণমাধ্যমের জন্য এক অপূরণীয় ক্ষতি। রাষ্ট্রপতি মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরেক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খন্দকার মনিরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইএআর/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]