ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২১

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল নির্বাচন-২০২০ এর ভোটগ্রহণ চলছে। সোমবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে সকাল ১০টায় এ ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৫টা পর্যন্ত। সংগঠনটির মোট ভোটার ১১২৯ জন। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।

শীতের সকালের দিকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করে। এদিকে সকাল থেকেই প্রার্থী ও প্রার্থীর সমর্থকরা প্রচার-প্রচারণা নিয়ে সরব আছেন।

নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন:

দুইটি জোটে প্রার্থীরা এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এবারের নির্বাচনে ১১টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী লড়ছেন। কার্যনির্বাহী সদস্য পদে মোট ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এই পদে সাব-এডিটর কাউন্সিল ১১ প্রার্থীকে নির্বাচিত করবেন।

সভাপতি পদে লড়ছেন একটি জোটের প্রধান হয়ে বাংলাদেশের খবরের সিনিয়র সাব এডিটর আবুল কালাম আজাদ এবং অন্য জোটটির প্রধান দৈনিক যুগান্তরের মামুন ফরাজী। এছাড়া সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাংলাদেশ আলোর আনঞ্জুমান আরা শিল্পী।

আবুল কালাম আজাদ জোটের সাধারণ সম্পাদক প্রার্থী পদে আরটিভির সাইখুল ইসলাম উজ্জ্বল, যুগ্ম সম্পাদক পদে আজকালের খবরের মো. আনোয়ার সাদাত সবুজ, কোষাধ্যক্ষ পদে আলোচিত খবরের হানজালা শিহাব, সাংগঠনিক সম্পাদক পদে খোলা কাগজের শামসুল আলম সেতু, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সারা বাংলার আলমগীর কবির, দপ্তর সম্পাদক পদে আয়কর বার্তার মামুনুর রশিদ মামুন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এশিয়ান টিভির মো. তারিক হোসেন বাপ্পি, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে মোহনা টিভির শহীদুল আলম ইমরান লড়ছেন। এছাড়া এই জোটের কার্যনির্বাহী সদস্য প্রার্থী হিসাবে দৈনিক শুভদিনের লাকিয়া হাসান, স্বদেশ প্রতিদিনের আবু জাফর সাইফুদ্দীন, দৈনিক নওরোজের মো. সাফায়েত হোসেন, ডিনিউজের খালেদ সাইফুল্লাহ্ মাহমুদ এবং আলোকিত বাংলাদেশের গাজী মুনছুর আজিজ লড়ছেন।

অন্যদিকে মামুন-হৃদয় জোটের সাধারণ সম্পাদক পদে আমাদের সময়ের আবুল হাসান হৃদয়, যুগ্ম সম্পাদক পদে জাওহার ইকবাল খান, কোষাধ্যক্ষ পদে দৈনিক ইত্তেফাকের অলক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পদে সংবাদ সারাবেলার হুমায়ুন কবির তমাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক ইত্তেফাকের গাজী আব্দুল হাদী, দপ্তর সম্পাদক পদে মানবকণ্ঠের মনির আহমেদ জারিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক জনকণ্ঠের তৌফিক অপু এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে বাংলাদেশ খবরের লাবিন রহমান নির্বাচনে লড়ছেন। এছাড়া এই জোটের কার্যনির্বাহী সদস্য পদে অংশ নিয়েছেন শিকড় সন্ধানের আমিনুল রাণা, বাংলাভয়েসের আব্দুর রহমান খান, দৈনিক ইনকিলাবের মোহাম্মদ আবদুল অদুদ, আজকের পত্রিকার ফারজানা জবা, বাংলার সমাচারের মো. নাঈম মাশরেকী, বাংলাদেশের আলোর মো. মনির হোসেন, ইউনাইটেড নিউজ ২৪ ডট কমের আ.হ.ম ফয়সাল, ডেইলি ইন্ডাস্ট্রির মো. ফখরুদ্দীন মুন্না এবং বাংলাদেশের আলোর জাফরুল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এওয়াইএইচ/জেএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]