কবি ফররুখের ছেলে আহমদ আখতার মারা গেছেন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:০০ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০২১
ছবি : সংগৃহীত

জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সদস্য আহমদ আখতার আর নেই। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় ইন্তেকাল করেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি আহমদ আখতার হিসেবে পরিচিত ছিলেন। কালজয়ী কবি ফররুখ আহমদের ছেলে তিনি। দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সাব-এডিটর ছিলেন আহমদ আখতার। এর আগে তিনি দৈনিক সংগ্রাম ও বাংলাদেশ সংবাদ সংস্থায় সাব-এডিটর হিসেবে কাজ করেছেন।

আহমদ আখতারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় বলেন, সিনিয়র সাংবাদিক-কবি আহমদ আখতার বেশকিছু দিন ধরে ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোকাহত।

পারিবারিক সূত্র জানায়, শুক্রবার বিকেলে পূর্ব রামপুরায় নিজের বাসায় শ্বাসকষ্টসহ অসুস্থ হয়ে পড়লে তাকে নিকটস্থ বেটার লাইফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেল সাড়ে ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে কবি-সাংবাদিক আহমদ আখতার গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি গণস্বাস্থ্য হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে বাসায় নেয়া হয়। বেশকিছু দিন ধরে ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন তিনি।

কবি আহমদ আখতারের ছেলে সৈয়দ আরিফ আহমেদ জানান, শনিবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে রাজধানীর জুরাইন কবরস্থানে মায়ের পাশে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, কবি ফররুখ আহমদের ছেলেমেয়ে ১১ জন। তারা হলেন- সৈয়দা শামারুখ বানু, সৈয়দা লালারুখ বানু, সৈয়দ আবদুল্লাহেল মাহমুদ, সৈয়দ আবদুল্লাহেল মাসুদ, সৈয়দ মনজুরে এলাহি, সৈয়দা ইয়াসমিন বানু, সৈয়দ মুহম্মদ আখতারুজ্জামান (আহমদ আখতার), সৈয়দ মুহম্মদ ওয়হিদুজ্জামান, সৈয়দ মুখলিসুর রহমান, সৈয়দ খলিলুর রহমান ও সৈয়দ মুহম্মদ আবদুহু।

এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]