সিনিয়র সাংবাদিক নূরুল হুদার মৃত্যুতে ডিআরইউর শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২১ মার্চ ২০২১

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য নূরুল হুদা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (২১ মার্চ) দুপুর ১২টায় মিরপুর সাংবাদিক আবাসিক এলাকার বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, তিন কন্যা, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৪৯ সালের ১ মার্চ মুন্সিগঞ্জের শ্রীনগরের রাড়িখালে নুরুল হুদা জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৭৩ সালে বাংলাদেশ অবজারভার পত্রিকার মাধ্যমে তিনি সাংবাদিকতা শুরু করেন। এছাড়াও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), ডেইলি স্টার, ডেইলি টেলিগ্রাফ, নিউ নেশন ও ইন্ডিপেন্ডেন্টে কাজ করেছেন তিনি।

আজ বাদ মাগরিব মিরপুর সাংবাদিক আবাসিক এলাকাস্থ জামে মসজিদে নামাজে জানাজার পর রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

সিনিয়র সাংবাদিক নূরুল হুদার মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এক বার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ইএআর/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]