সাংবাদিক কবির আহমেদের বাবার প্রথম মৃত্যুবার্ষিকী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০২ অক্টোবর ২০২১

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের বাবা প্রাক্তন সহকারী শিক্ষা অফিসার মো. আব্দুল খালেক খানের প্রথম মৃত্যুবার্ষিকী রোববার (৩ অক্টোবর)।

তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর মাটিকাটায় বড় সন্তানের বাসায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। গ্রামের বাড়ি ত্রিশালের সানকীভাঙ্গা গ্রামেও দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হবে।

২০২০ সালের এই দিনে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আব্দুল খালেক। তার সাত ছেলে, তিন মেয়ে ও নাতি-নাতনি রয়েছে।

প্রয়াত আব্দুল খালেক ১৯৯৩ সালে ত্রিশাল থানার শিক্ষা অফিস থেকে অবসর নেন। তিনি নিজ এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, কলেজ-মাদরাসা ও মসজিদ প্রতিষ্ঠায় ভূমিকা পালন করেন।

এছাড়া মোক্ষপুর হাই স্কুল, সানকীভাঙ্গা হাই স্কুলে শিক্ষকতা করেছেন। অবসরের পর তিনি সানকীভাঙ্গা হাই স্কুলের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন। বিভিন্ন সামাজিক কার্যক্রমে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

আব্দুল খালেকের বড় ছেলে ডা. শামসুজ্জামান খান সোহরাওয়ার্দী হাসপাতালের সহকারী অধ্যাপক, আর দ্বিতীয় ছেলে ইঞ্জিনিয়ার কামরুজ্জামান খান বড় পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক। বাকি সন্তানেরাও স্ব স্ব কর্মস্থলে দায়িত্ব পালন করছেন।

এইচএস/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]