সাংবাদিক মাসউদুরের বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার চায় সিআরইউ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২১ এএম, ২৭ অক্টোবর ২০২১

বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল ২৪’ এর সিনিয়র রিপোর্টার মাসউদুর রহমান বিরুদ্ধে করা ১০০ কোটি টাকার মানহানির মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)। একইসঙ্গে সংগঠনটি এই মামলার প্রতিবাদ জানিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সংগঠনটির সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সংবাদ বিজ্ঞপ্তিতে এই মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা, মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। তাই স্বাধীনভাবে সাংবাদিকতা চর্চার জন্য অবিলম্বে এই সাজানো মামলার প্রত্যাহার করতে হবে।

বিচারাধীন মামলা নিয়ে সংবাদ প্রচার করায় বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল ২৪’, চ্যানেলটির বার্তা সম্পাদক ও প্রতিবেদক মাসউদুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে মঙ্গলবার (২৬ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের ছেলে মুশফেক আলম সৈকত। এরপর আদালত মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

জেএ/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]