মাসউদুর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চায় এলআরএফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৭ অক্টোবর ২০২১

সাংবাদিক মাসউদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে আইন আদালত, সংবিধান ও বিচারবিষয়ক রিপোর্টারদের সংগঠন ল’রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

বুধবার (২৭ অক্টোবর) সংগঠনের সভাপতি মাশহুদুল হক ও সাধারণ সম্পাদক মুহম্মদ ইয়াছিন এক বিবৃতিতে মামলাটি অনতিবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন।

মাসউদুরের বিরুদ্ধে দায়ের করা মামলায় তীব্র ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করুন।

তারা আরও বলেন, যথার্থ তথ্য-উপাত্ত নিয়ে সঠিকভাবেই রিপোর্ট করেছেন সাংবাদিক মাসউদুর রহমান। তার পরও এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা, মুক্তগণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি। স্বাধীনভাবে সাংবাদিকতার জন্য অবিলম্বে এই ধরনের মামলা প্রত্যাহার করতে হবে।

সম্প্রতি একটি মামলা নিয়ে সংবাদ প্রচার করায় ‘চ্যানেল ২৪’, চ্যানেলটির বার্তা সম্পাদক ও প্রতিবেদক মাসউদুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন এক প্রতিমন্ত্রীর ছেলে। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এফএইচ/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]