মিথ্যাচার-গুজবের বিরুদ্ধে গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০১ নভেম্বর ২০২১

মিথ্যাচার ও গুজবের বিরুদ্ধে গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, অপশক্তির বিরুদ্ধে গণমাধ্যম বিশেষ ভূমিকা রাখতে পারে। গণমাধ্যম দেশের ভালো-মন্দ তুলে ধরবে। মিথ্যাচার, গুজব তুলে ধরবে না। তাহলেই আমরা এগিয়ে যাবো।

সোমবার (১ নভেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দৈনিক স্বদেশ বিচিত্রার ৫ম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সাবেক এ মন্ত্রী বলেন, বাংলাদেশে বর্তমানে চারটি শক্তি নানা কাজে রাষ্ট্রের অগ্রযাত্রায় ব্যত্যয় ঘটাচ্ছে। এদের মধ্যে রয়েছে ধর্মান্ধ ও সাম্প্রদায়িক শক্তি, দুর্নীতিবাজ, দলবাজ ও বৈষম্য।

তিনি বলেন, এখন আমরা এই চারটি লড়াইয়ে আছি। এই লড়াইয়ে রয়েছে তারাই যারা এগুলোকে বিশ্বাস করে না। তারা সবাই ও দেশবাসী আমার বন্ধু। এই লড়াইটা চালিয়ে যেতে তারা সবাই যেন আমাদের সঙ্গে থাকেন।

হাসানুল হক ইনু আরও বলেন, সমালোচনা শুনার ধৈর্য নিয়ে গণতন্ত্রকে ফিতা দিয়ে মাপা যায় না। নির্বাহী বিভাগের কাজ দিয়েও গণতন্ত্রকে ফিতা দিয়ে মাপা যায় না।

এ সময় গণমাধ্যমকে উদ্দেশ্য করে তিনি বলেন, মিথ্যাচার না করে গর্বের সঙ্গে সমালোচনা করুন। আর রাজনীতিকদের তা সহ্য করার ক্ষমতা থাকতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সাবেক শিল্পমন্ত্রী ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম-মহাসচিব অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া, দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক অশোক ধর প্রমুখ।

আরএসএম/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]