খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবি সাংবাদিক নেতাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২৯ নভেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের নেতারা।

সোমবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

সাংবাদিক নেতারা বলেন, বেগম জিয়া বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এখন তার যে চিকিৎসা প্রয়োজন তা দেশে সম্ভব নয়। তাই যত দ্রুত সম্ভব খালেদা জিয়াকে বিদেশে পাঠানো উচিত। কিন্তু সরকারের মধ্যে সে ধরনের কোনো সদিচ্ছা নেই।

তারা বলেন, সাবেক এই তিনবারের প্রধানমন্ত্রীকে তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। একজন সম্মানিত ব্যক্তির চিকিৎসা প্রয়োজন, অথচ তাকে নিয়ে এই মুহূর্তে সরকার দলের নেতারা নানা ধরনের বেফাঁস বক্তব্য দিয়ে যাচ্ছেন।

একজন অসুস্থ মানুষকে নিয়ে রাজনীতি দেশের জন্য আরও খারাপ পরিস্থিতি বয়ে আনবে বলে মন্তব্য করেন বক্তারা। অবিলম্বে বক্তারা খালেদা জিয়ার মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান।

jagonews24

মানববন্ধনে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদসহ উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

বেগম খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে তার মেডিকেল বোর্ড। রোববার (২৮ নভেম্বর) রাত ৭টায় বেগম জিয়ার বর্তমান শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তারা।

মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. এফ এম সিদ্দিকী বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য এ মুহূর্তে যে প্রযুক্তি দরকার তা ভারতীয় উপমহাদেশে নেই।

এসব চিকিৎসা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিতে সম্ভব। এখনই দেশের বাইরে না নেওয়া হলে আবার রক্তক্ষরণ হলে বন্ধের চিকিৎসা দেশে নেই বলেও জানান তিনি।

এমআইএস/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]