ঢাকাপ্রকাশ’র যাত্রা শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

সুসাংবাদিকতার প্রত্যয়ে যাত্রা শুরু করেছে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল ঢাকাপ্রকাশ। ঢাকাপ্রকাশ-এর স্লোগান ‘সততাই শক্তি, সুসাংবাদিকতায় মুক্তি’। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এর উদ্বোধন করেন।

বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে ঢাকাপ্রকাশ-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় শিরীন শারমিন চৌধুরী ছাড়াও মন্ত্রিসভার সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিক, লেখক, কবি-সাহিত্যিক, অভিনয়শিল্পী, সংগীত শিল্পী ও সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে ভিডিও বার্তা দেন শিক্ষাবিদ আব্দুল্লাহ আবু সায়ীদ। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা মাল্টিমিডিয়া অনলাইন পোর্টাল ‘ঢাকা প্রকাশ’র সম্পাদক মোস্তফা কামাল।

প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার বলেন, জনকল্যাণ নিশ্চিতকরণে বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সংবাদ পরিবেশন জরুরি। তথ্যপ্রবাহ ও বিশ্বায়নের যুগে মুহূর্তের মধ্যে সংবাদ পৌঁছে যাচ্ছে পাঠকের কাছে। সঠিক সংবাদ জীবনকে নানাভাবে প্রভাবিত করে। সঠিক সিদ্ধান্ত নিতেও তথ্যের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

তিনি সামাজিক যোগাযোগমাধ্যম, অনলাইন পোর্টাল, প্রিন্ট মিডিয়ায় সঠিক তথ্য পরিবেশনের মাধ্যমে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহ্বান জানান। এসময় তিনি ঢাকা প্রকাশের সার্বিক সফলতা কামনা করেন।

জানা গেছে, সম্পূর্ণ নতুন একটি ধারা নিয়ে এসেছে ঢাকাপ্রকাশ। এটি একটি পূর্ণাঙ্গ মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল। লিখিত সংবাদের পাশাপাশি পোর্টালটিতে থাকছে অডিও এবং ভিডিও সংবাদ। সমসাময়িক বিষয় নিয়ে থাকছে টকশো।

এছাড়া থাকবে ই-পেপার। প্রতিদিনের সংবাদ দিয়ে দিনশেষে হবে ই-পেপার। পাঠক ছাপা পত্রিকার স্বাদ পাবে ঢাকা প্রকাশের ই-পেপারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী। পরে তিনি ঢাকা প্রকাশ অনলাইন নিউজ পোর্টালের শুভ উদ্বোধন করেন।

এইচএস/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]