যারা অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করেননি তারা ক্রোড়পত্র পাবে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ২৫ এপ্রিল ২০২২

অষ্টম ওয়েজ বোর্ড মানায় গুরুত্ব দিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আমরা এরই মধ্যে সিদ্ধান্ত নিয়েছি যেসব পত্রিকা অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করেনি তাদের কোনো ক্রোড়পত্র দেওয়া হবে না। তথ্য মন্ত্রণালয়ের কোনো ক্রোড়পত্র তাদের কাছে আর যাবে না।

সোমবার (২৫ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ইফতার মাহফিলে এ কথা বলেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, গণমাধ্যমের বিকাশের সঙ্গে রাষ্ট্রের বিকাশ যুক্ত। গণমাধ্যম সঠিকভাবে বিকশিত না হলে রাষ্ট্র ও গণতান্ত্রিক সমাজ বিকশিত হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমের বিকাশের জন্য ১৩ বছরের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছেন। টেলিভিশন চ্যানেল ১০টি থেকে ৩৪টিতে উন্নিত হয়েছে। দৈনিক পত্রিকার সংখ্যা সাড়ে চারশো থেকে সাড়ে বারোশোতে উন্নিত হয়েছে এবং কয়েক হাজার অনলাইন বাংলাদেশে চালু আছে। আমরা দুইশোর বেশি অনলাইনকে রেজিস্ট্রেশন দিয়েছি। রেজিস্ট্রেশন প্রক্রিয়া এখনো চালু।

প্রধানমন্ত্রী গণমাধ্যমকর্মীদের জন্য ট্রাস্ট গঠন করেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, সেই ট্রাস্ট এখন গণমাধ্যমকর্মীদের ভরসার জায়গা হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করে, যা অনেক দেশের গণমাধ্যম করতে পারে না। অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের গণমাধ্যম অনেক ক্ষেত্রে স্বাধীন।

এসময় ঈদের আগে সাংবাদিকদের বেতন-বোনাস দেওয়ার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, করোনায় যে খারাপ অবস্থা ছিল এখন তা নেই, তাই ঈদের আগে দ্রুত বেতন-বোনাস দিয়ে দেবেন।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, বিশিষ্ট সাংবাদিক নেতা ও সংবাদকর্মীরা।

এএএম/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]