মানহানির অভিযোগে সাংবাদিকদের বিরুদ্ধে মামলার ঘটনায় ডুরার নিন্দা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৪ পিএম, ১৭ মে ২০২২
মামলা/ প্রতীকী ছবি

মানহানির অভিযোগ এনে দৈনিক ভোরের কাগজের সম্পাদকসহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা)। একইসঙ্গে এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। মঙ্গলবার (১৭ মে) এক বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে ডুরার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জয়শ্রী ভাদুড়ী বলেন, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হয়রানি ও নির্যাতনের মাধ্যমে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। অতীতেও এ ধরনের মামলার মাধ্যমে সংবাদ মাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ ও নিয়ন্ত্রণের অপচেষ্টা চালানো হয়েছে। মুক্ত সাংবাদিকতার পথে বাধা সৃষ্টিকারী এ ধরনের মামলার নিন্দা জানায় ডুরা নির্বাহী পরিষদ। একইসঙ্গে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানায়।

এর আগে মঙ্গলবার সকালে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ এনে ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, জ্যেষ্ঠ প্রতিবেদক ও ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) সভাপতি মো. রুহুল আমিন এবং পত্রিকাটির কুমিল্লা জেলা প্রতিনিধি এম ফিরোজ মিয়ার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়।

এমএমএ/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]