এলআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের ফজলুল হক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৫ মে ২০২২
আইনমন্ত্রীর কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করছেন ফজলুল হক মৃধা

আইন, বিচার, মানবাধিকার ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের ‘বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক মুহাম্মদ ফজলুল হক মৃধা। ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ডের আয়োজন করেছে।

অনলাইন মিডিয়া শাখায় এই অ্যাওয়ার্ডের জন্য এলআরএফ গঠিত জুরি বোর্ড গত জানুয়ারি মাসে ফজলুল হক মৃধাকে মনোনীত করেন।

মঙ্গলবার (২৪ মে) রাতে আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের কাছ থেকে ‘এলআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন তিনি।

রাজধানীর বনানীতে একটি হোটেলে এলআরএফ নাইট, নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর ও এই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হক ‘এলআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ প্রদান করেন।

ফজলুল হক মৃধা ছাড়াও টেলিভিশন শাখায় মাছরাঙা টেলিভিশনের স্পেশাল প্রতিবেদক নূর সিদ্দিকী ও প্রিন্ট মিডিয়া শাখায় দৈনিক আমাদের সময়ের সিনিয়র প্রতিবেদক মো. কবির হোসেন এই অ্যাওয়ার্ড পান।

jagonews24

বিদায়ী সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন ও নতুন সাধারণ সম্পাদক আহামেদ সরোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন সচিব মো. গোলাম সারওয়ার এবং যুগ্ম সচিব (প্রশাসন) বিকাশ কুমার সাহা।

এসময় এলআরএফ’র সদ্য বিদায়ী সভাপতি মাশহুদুল হক, নতুন সভাপতি আশুতোষ সরকারসহ নতুন ও বিদায়ী কমিটির নেতৃবৃন্দ এবং ল’ রিপোর্টার্স ফোরামের সিনিয়র সদস্যরা উপস্থিত ছিলেন।

‘শুধু আইন করেই নয়, ধর্ষণ বন্ধে ‘বিচার নিশ্চিত’ প্রয়োজন’- এই প্রতিবেদনের জন্য ‘এলআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন ফজলুল হক। এই অর্জনের জন্য তিনি এলআরএফ ও জাগোনিউজ২৪ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক জিয়াউল হকসহ সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

ফজলুল হক মৃধা ২০১৫ সালে জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ শুরু করেন। এর আগে ২০১৫-১৬ মেয়াদে ল’ রিপোর্টার্স ফোরামের কাযনির্বাহী কমিটির সদস্য, ২০১৬-১৭ মেয়াদে ফোরামের কাযনির্বাহী কমিটির দফতর সম্পাদক ও ২০১৭-১৮ মেয়াদে ফোরামের কাযনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, ২০১৮-১৯ মেয়াদে কোষাধ্যক্ষ, ২০১৯-২০ মেয়াদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়ে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ফজলুল হক সুপ্রিম কোর্ট, হাইকোর্ট ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নিয়মিত রিপোর্টার। ২০০৮ সালে বেসরকারি টেলিভিশন বাংলাভিশনের অনুষ্ঠান প্রযোজক সহকারী হিসেবে গণমাধ্যমে যাত্রা ফজলুল হকের। এরপর অনলাইন নিউজ পোর্টাল শীর্ষনিউজ, বাংলানিউজ, বার্তা টুয়েন্টিফোর, প্রাইম নিউজ, নিউজ নেক্সট ও দৈনিক সংবাদে কাজ করেছেন।

এফএইচ/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]