বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের সালাহ উদ্দিন জসিম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ৩০ মে ২০২২

‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ পেলেন জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক সালাহ উদ্দিন জসিম। সোমবার (৩০ মে) সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সিটিতে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম ও বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১ এর জুরি বোর্ডের প্রধান অধ্যাপক ড. গোলাম রহমানসহ অনুষ্ঠানের অতিথিরা এ অ্যাওয়ার্ড হস্তান্তর করেন। এসময় বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর উপস্থিত ছিলেন।

পুরস্কার হিসেবে জসিম পেলেন দুই লাখ ৫০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সনদ।

সালাহ উদ্দিন জসিমসহ টেলিভিশন, প্রিন্ট ও অনলাইনের ৯ জন রিপোর্টারকে মুক্তিযুদ্ধ, অপরাধ ও দুর্নীতি এবং নারী ও শিশু ক্যাটাগরিতে তাদের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য অ্যাওয়ার্ড দেওয়া হয়। আলোকচিত্র ও ভিডিওচিত্রের জন্য দুজন সাংবাদিককেও দেওয়া হয় এ অ্যাওয়ার্ড। এছাড়া সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য জেলাভিত্তিক ৬৪ জন সাংবাদিককে দেওয়া হয় সম্মাননা।

সালাহ উদ্দিন জসিম স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে একটি কবরের সন্ধানে ৫০ বছর শীর্ষক প্রতিবেদনের জন্য এ স্বীকৃতি পেলেন। প্রতিবেদনটিতে একজন শহীদ বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি না পাওয়া, বাবার কবরের সন্ধানে সন্তানের আকুতি ও দ্বারে দ্বারে ঘুরে বেড়ানোর চিত্র উঠে এসেছে।

jagonews24

মুহাম্মদ সালাহ উদ্দিন (সালাহ উদ্দিন জসিম) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১৩ সালের জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকতা পেশায় যুক্ত হলেও স্কুল ও কলেজ জীবন থেকেই লেখালেখি করতেন। স্মারকগ্রন্থ প্রকাশ ও পত্রিকার পাঠকের কলাম দিয়ে তার লেখালেখির হাতেখড়ি। নেশা থেকেই এক সময় পেশা হয়ে যায় সাংবাদিকতা। অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমের আগে তিনি দৈনিক যুগান্তর, বাংলানিউজ২৪.কম, দৈনিক খোলা কাগজ, পরিবর্তন ডটকম ও ঢাকাটাইমস২৪.কম-এ সুনামের সঙ্গে সাংবাদিকতা করেছেন।

রাজনৈতিক রিপোর্টার হিসেবে কর্মজীবন শুরু করলেও প্রশাসন, শিক্ষা, ক্রাইম, নারী ও শিশু, স্বাস্থ্য, মানবাধিকার ও ধর্ম বিটে কাজ করেছেন।

পেশাগত কাজে তিনি সৌদি আরব, মালয়েশিয়া ও থাইল্যান্ড ভ্রমণ করেছেন।

সালাহ উদ্দিন জসিম ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য। একাধারে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদস্য। তিনি কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকার সাংগঠনিক সম্পাদক। পাশাপাশি জার্নালিস্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক।

এসইউজে/এএসএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]