বিএফইউজে সভাপতির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০৭ জুন ২০২২
জাতীয় প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ করেন সাংবাদিক নেতারা

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয়েছে। মঙ্গলবার (৭ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাব চত্বরে এ বিক্ষোভ করেন সাংবাদিকরা।

এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, ১৯৪৭ সালে এ সংগঠন প্রতিষ্ঠা হওয়ার পর আমরা অনেক নেতা দেখেছি। বঙ্গবন্ধুও নেতা ছিলেন। তারা কিন্তু এ সাহসিকতা দেখাতে পারেননি। সেই বঙ্গবন্ধুকে যারা ছোট করে কথা বলেন, তাদের আমরা এখানে (প্রেস ক্লাব) সভা করতে দেবো কি দেবো না তা নিয়ে ভাবার সময় এসেছে। একটি রাজনৈতিক দল প্রেস ক্লাবে সভা-সমাবেশ করবে তার কিছু নিয়ম-কানুন আছে। কতজন লোক সেখানে উপস্থিত থাকবে, কারা বক্তব্য দেবেন, কারা অতিথি থাকবেন সেটি পরিষ্কার করতে হবে।

তিনি আরও বলেন, আপনারা জানেন সারাদেশে সাংবাদিকদের অন্যতম সংগঠন বিএফইউজে। আজকে যখন সে সংগঠনের সভাপতির ওপর হামলা হয়, সেটি বাংলাদেশের সাংবাদিকদের ওপরই হামলা বলে মনে করি। আমরা জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটিকে জানাতে চাই, এ হামলার সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা দরকার এবং এই সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।

ডিইউজে সভাপতি বলেন, আজকে জাতীয় প্রেস ক্লাবে কিছু অসাংবাদিক চাঁদাবাজির সঙ্গে জড়িত। আমি আমার সংগঠনের সদস্যদের নির্দেশ দিচ্ছি এমন কাউকে পেলে তাদের বের করে দেবেন। অন্যথায় পুলিশে সোপর্দ করবেন।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কেউ মোবাইলে সাংবাদিকতা করবেন না। মোবাইল দিয়ে সাংবাদিকতা হয় না। আপনাদের মিডিয়া মালিকেরা বেতন দেবেন এবং সাংবাদিকতার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি দেবেন।

বিক্ষোভে আরও উপস্থিত ছিলেন- সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী এবং ডিইউজে ও বিএফইউজেসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

এমআইএস/জেএস/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]