গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই’র স্ট্যান্ডিং কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৪ এএম, ১৭ জুন ২০২২

দেশের গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই’র প্রেস, মিডিয়া ও কালচারাল অ্যাফেয়ার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটি।

বৃহস্পতিবার (১৬ জুন) এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এ আশ্বাস দেন কমিটির ডিরেক্টর ইনচার্জ ড. কাজী এরতেজা হাসান।

এর আগে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে নানা ধরনের সংকট রয়েছে। বিশেষ করে নিউজপ্রিন্টসহ অন্যান্য কাঁচামালের দাম বৃদ্ধি সংবাদপত্রের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধান এবং সম্ভাবনাগুলো কাজে লাগাতে সুপারিশ তৈরির জন্য স্ট্যান্ডিং কমিটিকে আহ্বান জানান মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

এফবিসিসিআই’র সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেন, দেশের অগ্রগতি অব্যাহত রাখতে গণমাধ্যমের উন্নয়নও জরুরি।

তাই গণমাধ্যমের সংকট নিরসনে এফবিসিসিআই’র পক্ষ থেকে সব ধরনের নীতি সহায়তা দেওয়ার আশ্বাস দেন তিনি।

ড. কাজী এরতেজা হাসান জানান, কাগজ ও কালির দাম বেড়ে যাওয়া সংবাদপত্রের জন্য সবচেয়ে বড় সংকট। অনলাইন পোর্টালের বিকাশের কারণে ছাপা সংবাদপত্রের বিজ্ঞাপনের চাহিদাও আগের মতো নেই। এসব সংকট নিরসনের উদ্যোগ নেওয়া হবে।

বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির কো-চেয়ারম্যান মুনীর আহমেদ খান, মো. জাহাঙ্গীর আলম, সদস্য মাসুদ এ খান, মো. এমারত হোসেন সোহাগ, শেখ মঈনুদ্দীন রেজা আলী চৌধুরী, ইসমত জেরীন খান, মো. ইউসুফ খান।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এইচ আর ড. দেলোয়ার হোসেন রাজা। এছাড়া আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিজয় কুমার কেজরিওয়াল।

ইএআর/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]