সাংবাদিক সিরাজুজ্জামানের হামলাকারীদের গ্রেফতার চায় ডিআরইউ-ডিইউজে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৭ এএম, ২০ জুন ২০২২
সাংবাদিক সিরাজুজ্জামান

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক সিরাজুজ্জামানের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে ডিইউজে ও ডিআরইউ। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে সাংবাদিকদের এ সংগঠন দুটি।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব রোববার (১৯ জুন) এক বিবৃতিতে, সিরাজুজ্জামানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীকে অনতিবিলম্বে আসামিদের গ্রেফতার করার দাবি জানান তারা।

এদিকে, রোববার এক বিবৃতিতে ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, এ ধরনের অতর্কিত হামলায় গোটা সাংবাদিক সমাজ উদ্বিগ্ন ও আতঙ্কিত। শুধু সাংবাদিক হিসেবে নয়, একজন সাধারণ নাগরিক হিসেবে তার যে নিরাপত্তা পাওয়ার অধিকার রয়েছে, এর মাধ্যমে তা লঙ্ঘিত হয়েছে। এ ঘটনায় জড়িত দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তরা।

হামলার শিকার সাংবাদিক সিরাজুজ্জামান জানান, শনিবার (১৮ জুন) দুপুর আড়াইটার দিকে ৪/৫ জন তার ওপর অতর্কিত এ হামলা চালান। হামলায় তার ঠোঁটে দশটি সেলাই দেওয়া হয়েছে এবং বুকে, মাথায়, হাঁটু ও পিঠে আঘাত করেছেন হামলাকারীরা। এ ঘটনায় তেজগাঁও থানায় একটি লিখিত অভিযোগ করেছেন তিনি।

ঘটনা সম্পর্কে সিরাজুজ্জামান আরও বলেন, তেজাগাঁও সাতরাস্তা হয়ে মোটরসাইকেলে সংসদ ভবনের দিকে যাওয়ার সময় তেজগাঁও ট্রাক স্টান্ডে অজ্ঞাত ৪/৫ জন মোটরসাইকেল থামান। তারা আমাকে বলেন, ‘তুই সাংবাদিক, লাইভ করোস?’ আমি হ্যাঁ বলার পর অতর্কিতভাবে তারা আমাকে ট্রাকের পাশে নিয়ে গিয়ে গালে, বুকে, মাথায়, হাঁটু, পেটে ও পিঠে লাঠিসোঠা দিয়ে মারতে থাকেন এবং শাসরুদ্ধ করে মেরে ফেলার চেষ্টা করেন। এসময় আমার কাছে থাকা নগদ সাড়ে তিন হাজার টাকা ও তথ্য অধিদপ্তর থেকে দেওয়া সাংবাদিক পরিচয়পত্রটি নিয়ে নেন হামলাকারীরা।

পরে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন সাংবাদিক সিরাজুজ্জামান। সেখানে তার ঠোঁটে দশটি সেলাই দেওয়া হয়।

কেএসআর/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]