সংবাদপত্রের দাম বাড়ানোর ঘোষণা নোয়াবের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৩ এএম, ২৩ জুলাই ২০২২
ফাইল ছবি

দৈনিক সংবাদপত্রের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)। ২৫ জুলাই থেকে সদস্যভুক্ত সব পত্রিকার দাম ন্যূনতম ২ টাকা করে বাড়বে। ফলে যেসব পত্রিকার দাম ১০ টাকা ছিল সেগুলো ১২ টাকা, আর ৫ টাকার পত্রিকার দাম হবে ৭ টাকা।

বৃহস্পতিবার (২১ জুলাই) এক বিবৃতিতে দাম বাড়ানোর এ ঘোষণা দিয়েছে নোয়াব।

নোয়াব জানায়, সারা বিশ্বেই সংবাদপত্র শিল্প নানা সংকটের মধ্যে অতিবাহিত হচ্ছিল। বিজ্ঞাপন আয় ও সার্কুলেশন উভয়ই কমছিল। বাংলাদেশেও তার ব্যতিক্রম ছিল না। সংবাদপত্রের সে সংকটকে ২০২০ সালের করোনা মহামারী আরো ঘনীভূত করেছে। কিন্তু আমাদের পাঠকদের কথা বিবেচনা করে আমরা পত্রিকার দাম বাড়াইনি। আমাদের সংবাদপত্র ছাপার ব্যয় অনেক বেড়েছে। এর প্রধান কাঁচামাল নিউজপ্রিন্টের দাম গত বছরের মধ্যভাগ থেকে বাড়ছিল।

গত বছরের প্রথমার্ধে যে দাম ছিল তা বিগত কয়েক মাসে দ্বিগুণ হয়েছে। আবার পত্রিকার জন্য কালি, প্লেট ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে গেছে। উপরন্তু ডলারের বিনিময় হারও বেড়েছে। সেই সঙ্গে পরিবহন ব্যয় বেড়ে যাওয়ায় সব মিলিয়ে সংবাদপত্রের ব্যয় দ্বিগুণ হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা সবসময় মনে রাখি যে পাঠক ও শুভানুধ্যায়ীরাই আমাদের সবচেয়ে বড় শক্তি। আমরা সেরা সংবাদপত্র আপনাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের সব পাঠক ও শুভানুধ্যায়ীর আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এইচএস/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।