ডিআরইউ-ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১৩ আগস্ট ২০২২
স্বাস্থ্যসেবা চুক্তি স্বাক্ষর ও ক্যাম্পে অতিথিরা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও পরিবারের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বাস্থ্যসেবা (কর্পোরেট) চুক্তি করেছে ইনসাফ বারাকাহ হাসপাতাল।

চুক্তি স্বাক্ষরের দিন শনিবার (১৩ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পর্যন্ত চলে ফ্রি মেডিকেল ক্যাম্প।

স্বাস্থ্যসেবা (কর্পোরেট) চুক্তিসহ ক্যাম্পটি উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম. ফখরুল ইসলাম। সভাপত্বি করেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, স্বাগত বক্তব্য রাখেন ডিআরইউ সাধারণ নুরুল ইসলাম হাসিব, অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, ডেপুটি সুপারিনটেনডেন্ট ডা. সিরাজ উদ্দিন, এজিএম মো. হাফিজুর রহমান, সহকারী ব্যবস্থাপক এইচ এম দুলাল, জনসংযোগ কর্মকর্তা সোহরাব আকন্দ, নজরুল ইসলাম শাওন, মো. হিরো মিয়াসহ প্রমুখ।

প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, সমাজে এ ধরনের যত প্রতিষ্ঠান আছে, তারা সবাই যদি মানুষের সেবায় এভাবে এগিয়ে আসে তাহলে স্বাস্থ্যসেবা সবার দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা অসম্ভব হয়ে পড়ে। তাই স্বাস্থ্যসেবায় জড়িত এ ধরনের প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সেই সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালকে ডিআরইউয়ের সাংবাদিকদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করায় বিশেষভাবে ধন্যবাদ জানান তিনি।

ডিআরইউ সদস্যদের ডায়াবেটিস ও কিডনি সম্পর্কিত ‘আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন’ পরীক্ষা বিনামূল্যে করা হয় জানিয়ে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতালে এক হাজার টাকায় প্যাকেজে ছয়টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরিন-আরই, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইসিজি) হেল্থ চেক-আপের ব্যবস্থা রয়েছে। সদস্যদের জন্য বাকি পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ডিসকাউন্টের সুবিধা থাকবে।

এমইউ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।