বিপিজেএ’র সভাপতি হারুন সম্পাদক নাফিজা ও অর্থসম্পাদক সিরাজুজ্জামান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) অর্থসম্পাদক নির্বাচিত হয়েছেন জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক সিরাজুজ্জামান। অন্যদিকে, সভাপতি হিসেবে হারুন আল রশীদ (দৈনিক বাংলা), সাধারণ সম্পাদক হিসেবে নাফিজা দৌলা (ইনডিপেনডেন্ট টিভি), সহ-সভাপতি হিসেবে মসিউর রহমান খান (সমকাল) নির্বাচিত হয়েছেন। এছাড়া মসিউর রহমান খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হলে বিপিজেএ'র সাধারণ সভা ও নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে একটি পদ ছাড়া প্রতিটিতে নির্বাচন হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় সংসদের যুগ্ম সচিব মো. তারিক মাহমুদ।

ইসি জানায়, সভাপতি পদে হারুন আল রশীদ ৮৬ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নিখিল ভদ্র (কালেরকণ্ঠ) পেয়েছেন ৫২ ভোট।সাধারণ সম্পাদক পদে নাফিজা দৌলা পেয়েছেন ৮৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী কাজী সোহাগ (মানবজমিন) পেয়েছেন ৫১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে কাজী সাজিদুল হক (বিডিনিউজ) সর্বোচ্চ ৯২ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর কিরণ (দৈনিক মানবকণ্ঠ) পেয়েছেন ৩৯ ভোট। অন্যদিকে, অর্থসম্পাদক পদে সিরাজুজ্জামান (জাগো নিউজ) পেয়েছেন ৭৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জিএম শাহনেওয়াজ (সময়ের আলো) পেয়েছেন ৫৯ ভোট। দপ্তর সম্পাদক পদে ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জেসমিন মলি (বণিকবার্তা)। আর প্রতিদ্বন্দ্বী শাজাহান মোল্লা (ঢাকা প্রকাশ) পেয়েছেন ৫২ ভোট।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন পাঁচজন। তাদের মধ্যে ৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এমরান হোসাইন শেখ (বাংলা ট্রিবি্রিউন) ও আজমল হক হেলাল (সারাবাংলা), ৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সামসুদ্দিন আহমেদ (ইত্তেফাক) ৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. সাইফুল্লাহ (ইউএনবি) এবং ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজান রহমান (প্রতিদিনের সংবাদ)। ভোটগ্রহণের আগে সকাল সাড়ে ১০টায় সংগঠনটির সাধারণ অনুষ্ঠিত হয়। এরপর দুপুর ১২ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সাধারণ সভা উদ্বোধন করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. শামসুল হক টুকু।

বিপিজেএ'র সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন শাহজাহান সরদার, সুভাষ চন্দ্র বাদল, আশিষ সৈকত, শাহেদ চৌধুরী, আজিজুল ইসলাম ভূইয়া, রেজোয়ানুল হক রাজা, কাজী সোহাগ, সাইফুল আলম, মাহমুদ ফয়সালসহ সাংবাদিক নেতারা।

অনুষ্ঠান শেষে অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক মো. তারিক মাহমুদ প্রধান নির্বাচন কমিশনার, সহকারী পরিচালক নুরুল আবছার ও সহকারী পরিচালক জ্যোতির্ময় গোলদার নির্বাচন কমিশনার এবং সহকারী পরিচালক তানজিনা তানিন নির্বাচন কমিশন সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এইচএস/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।