পিআইবিতে স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সে ভর্তির আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশে (পিআইবি) সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শুরু হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) থেকে আবেদন প্রক্রিয়া শুরু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি নিতে আগ্রহীদের আবেদন করার আহ্বান জানিয়েছে পিআইবি।

সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রাম (পিজিডিজে) বিভাগের প্রভাষক ও সমন্বয়কারী শুভ কর্মকার জানান, ভর্তি হতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) স্বীকৃত যে কোনো বিশ্ববিদ্যালয থেকে ৩ বছর মেয়াদি স্নাতক (পাস/সম্মান) অথবা চা রবছর মেয়াদি স্নাতক (সম্মান) পরীক্ষায় নূন্যতম ৪০ নম্বর বা সিজিপিএ ২ পেতে হবে।

তিনি আরও বলেন, গণমাধ্যম, জনসংযোগ বা বিজ্ঞাপন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে কর্মরতদের অগ্রাধিকার দেওয়া হবে।

জানা গেছে, ১ বছর মেয়াদি স্নাতকোত্তর ডিপ্লোমা প্রোগ্রামের মোট আসন সংখ্যা ৫০ এবং কোর্স ফি ১৬ হাজার টাকা (এককালীন)। এ প্রোগ্রামে ভর্তির আবেদন অনলাইনে সম্পন্ন হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ১১ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। প্রাথমিক আবেদন ফি ৫০০ টাকা বিকাশের মাধ্যমে প্রদান করতে হবে।

আবেদনের বিস্তারিত তথ্য পিআইবির ওয়েবসাইটে পাওয়া যাবে।

এমআইএস/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।